খাগড়াছড়ি ও দীঘিনালা প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

দীঘিনালায় ছাত্র সমাবেশ

পার্বত্য চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে ঐক্যবদ্ধের আহ্বান পিসিপির

খাগড়াছড়ি দীঘিনালায় পিসিপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা শহরে শোভাযাত্রা করে নেতাকর্মীরা। ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ির দীঘিনালায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ ও পঞ্চম কেন্দ্রীয় কাউন্সিল হয়েছে। জাতীয় অস্তিত্ব ও জন্মভূমির অস্তিত্ব রক্ষার্থে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে ছাত্র ও যুব সমাজে বৃহত্তর জুম্ম জাতীয় ঐক্য গড়ে তুলুন স্লোগান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টার দিকে উপজেলার লারমা স্কোয়ার সংলগ্ন কল্পরঞ্জন মাঠ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কল্পরঞ্জন মাঠে শেষ হয় । পরে জাতীয় ও দলীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে কাউন্সিলের উদ্বোধন করেন সংগঠনের নেতাকর্মীরা। পরে ছাত্র সমাবেশ ও কাউন্সিলে অংশ নেন তারা।

পার্বত্য চুক্তি সম্পর্কে বক্তারা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই। এ চুক্তির ইতিহাস অনেক দীর্ঘ এবং রক্ত ঝড়ার মধ্যদিয়ে এসেছে। চুক্তি সম্পাদিত হলেও এখনো বাস্তবায়ন নিয়ে ষড়যন্ত্র থেকে গেছে।’ পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের শান্তি নিহীত বলে উল্লেখ করে ৭২টি ধারার মধ্যে অবাস্তবায়িক ধারাগুলো বাস্তবায়নে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তারা। এতে বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা অংশ নেন।

পিসিপির কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমর জ্যোতি চাকমা। পিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লবিয়ত চাকমার সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা, তথ্য ও প্রচার সম্পাদক অসীম প্রিয় চাকমা, সাংগঠনিক সম্পাদক বিজয় চাকমা, সদস্য বাবু চাকমা, লংগদু উপজেলার সভাপতি দিপন চাকমা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,দীঘিনালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close