ব্যাঙ্গালুরুকে হারিয়ে পাঞ্জাবের দ্বিতীয় জয়

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৭, ১২:০১

অনলাইন ডেস্ক

আইপিএলের অষ্টম ম্যাচে গতবারের রানার্সআপ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ব্যাঙ্গালুরুকে প্রীতি জিনতার পাঞ্জাব ৮ উইকেটে হারিয়েছে। এবারের আসরে এটি ব্যাঙ্গালুরুর দ্বিতীয় হার। অন্যদিকে দশম আসরে দুই ম্যাচ খেলে দুই ম্যাচেই জিতল পাঞ্জাব।

এই ম্যাচটিতেও দলে ছিলেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তবে এবি ডি ভিলিয়ার্স পিঠের ইনজুরি কাটিয়ে এবারের আইপিএলে প্রথম মাঠে নামেন। ফলে একাদশ থেকে বাদ পড়েন ক্রিস গেইলের মতো খেলোয়াড়। আর নিজের প্রথম ম্যাচে নেমেই ৪৬ বলে অপরাজিত ৮৯ রানের হার না মানা ইনিংস খেলেছেন।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর অধিনায়ক শেন ওয়াটসন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে দল। ডি ভিলিয়ার্স ৯ ছক্কা ও ৩ চারে সাজানো বিস্ফোরক হার না মানা ইনিংসটি। এছাড়া মানদীপ সিং ২৮ এবং স্টুয়ার্ট বিনি ১৮ রান করেন। পাঞ্জাবের হয়ে বরুন অরুন ২টি এবং অ্যাক্সার প্যাটেল ও সন্দিপ শর্মা ১টি করে উইকেট নেন।

পাঞ্জাব ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই ৬২ রান সংগ্রহ করে। ওপেনার মানান ভোরা ৩৪ রানে আউট হলেও আরেক ওপেনার হাশিম আমলা ৫৮ বলে অপরাজিত থাকেন। এই ইনিংসটি তিনি ৪৮ বলে ৪টি চার ও ৩টি ছয়ের মারে সাজান। এছাড়া গ্লেন ম্যাক্রওয়েল ২২ বলে ৩টি চার ও ৪টি ছয়ের মারে ৪৩ রান করে অপরাজিত থাকেন। ব্যাঙ্গালুরুর হয়ে টাইমাল মিলস এবকং জুবেন্দ্র চাহাল ১টি করে উইকেট তুলে নিয়েছেন। ম্যাচ সেরার পুরস্কারটি উঠেছে পাঞ্জাবের অ্যাক্সার প্যাটেলের হাতে।

পিডিএসও/হেলাল