reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০১৯

জামায়াতকে নূন্যতম ছাড়ের সুযোগ নেই : কাদের

রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামী নাম পরিবর্তন করে রাজনীতিতে ফের আসলে আওয়ামী লীগের পক্ষ থেকে নূন্যতম ছাড়ের সুযোগ নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘জামায়াত অতীতের ভুলের জন্য ক্ষমা চাইলে তারপরে সিদ্ধান্ত হবে। জামায়াত যতই নাম পরিবর্তন করে রাজনীতি করুক আমাদের নূন্যতম ছাড়ের সুযোগ নেই।’ শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘যুদ্ধাপরাধের বিচারে আওয়ামী লীগ আগের মতই শক্ত অবস্থানে রয়েছে। জামায়াতের বিষয়ে নমনীয় হওয়ার কারণ নেই।’

উপজেলায় আ. লীগের কোন্দল যাতে বৃদ্ধি পায় এ কৌশলের অংশ হিসাবেই বিএনপি এবার দলীয়ভাবে নির্বাচনে অংশ নিচ্ছে না এমনটি জানতে চাইলে তিনি বলেন, ‘বিএনপি মনে মনে মনকলা খেতে পারে। এখানে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের অন্তঃকলহ বাড়লে, তাতে বিএনপির লাভটা কি? রেজাল্ট কি তাদের পক্ষে আসবে? আওয়ামী লীগের যদি নৌকা প্রার্থী না জেতে, তাহলে বিদ্রোহী প্রার্থী জিতবে? সেও তো আওয়ামী লীগের, তাতে বিএনপির লাভ কি? বিদ্রোহী প্রার্থী হলে সেও তো আওয়ামী লীগের। তারা কোন রেজাল্ট এখানে পাচ্ছে না।’

উপজেলা নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদ উন্মুক্ত করার বিষয়ে উপজেলা চেয়ারম্যান পদও উন্মুক্ত করা হবে কিনা —এ প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘ওয়ার্ডের ক্ষেত্রে আমাদের কোনো দলীয় প্রতীক নাই, কিন্তু উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদগুলো উন্মুক্ত করে দিয়েছি। যাতে করে সেখানে একটি প্রতিদ্বন্দ্বিতার একটা সুযোগ থাকবে। কিন্তু উপজেলা চেয়ারম্যান পদে আমরা আমাদের নৌকা প্রতীক দিয়েছি, উপজেলা চেয়ারম্যান পদ আমরা উন্মুক্ত করিনি।’ এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জামায়াত ইসলামী,রাজনৈতিক দল,নাম পরিবর্তন,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close