চট্টগ্রাম ব্যুরো

  ১৮ জানুয়ারি, ২০১৭

সহকর্মীর জামিন না হওয়ায় আইনজীবীদের ভাঙচুর

মানবপাচার আইনের মামলার আসামি জামাল উদ্দিন নামের এক আইনজীবীর জামিন নামঞ্জুরের পর আদালতে ভাঙচুর চালিয়েছেন তার পক্ষে দাঁড়ানো আইনজীবীরা। এ সময় পুলিশের সঙ্গে আইনজীবীদের হাতাহাতির ঘটনাও ঘটে। পরে বিশেষ আদালত বসিয়ে এই আইনজীবীকে জামিন দিয়েছেন আরেক বিচারক। গতকাল বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম আদালতে এই ঘটনা ঘটে।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে আইনজীবী জামাল উদ্দিনকে মানবপাচার আইনের একটি মামলায় কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়া। এরপর বিকেল সাড়ে ৪টার দিকে সিএমএম আদালতের বাইরের কাচ ভাঙচুর করে তার পক্ষে দাঁড়ানো আইনজীবীরা। এ সময় বাধা দিতে গেলে তারা পুলিশের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এ পরিস্থিতিতে এজলাস ছেড়ে নিজের খাসকামরায় ঢুকে যান বিচারক। এরপর জেলা আইনজীবী সমিতির নেতা এবং জ্যেষ্ঠ আইনজীবীরা বিচারকের খাসকামরায় যান। অন্যদিকে, পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জাহেদ বীরু বলেন, গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় বিশেষ আদালত বসিয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের জিম্মায় আইনজীবী জামাল উদ্দিনকে জামিন দেন চট্টগ্রাম মহানগর হাকিম মাসুদ পারভেজ।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) জাহাঙ্গীর আলম বলেন, সবাই নিজেদের ভুল বুঝতে পেরেছে। বিষয়টা নিয়ে সবার মধ্যে সমঝোতা হয়েছে। তাই পুলিশের সঙ্গে সামান্য সমস্যা হলে আমি ছাড় দিচ্ছি। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist