সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০২৪

ভ্রাম্যমাণ আদালত

সিরাজগঞ্জে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি জব্দ, জরিমানা

সিরাজগঞ্জে বিশেষ অভিযানে প্রায় শতাধিক ফিটনেসবিহীন গাড়ি জব্দ ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।ছবি: প্রতিদিনের সংবাদ

ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ট্রাফিক আইন অনুযায়ী সিরাজগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ অভিযান চালিয়ে প্রায় শতাধিক ফিটনেসবিহীন গাড়ি জব্দ ও চালকদের জরিমানা করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দিনব্যাপী জেলা প্রশাসন, বিআরটিএ ও ট্রাফিক পুলিশ যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযানে শহরের বিভিন্ন জায়গায় ড্রাইভিং লাইসেন্স, ফিটনেসবিহীন বাস, ট্রাক, সিএনজি চালিত অটো টেম্পো ও নানা যানবাহন জব্দ করা হয়েছে এবং চালকদের জরিমানা করা হয়।

সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জাফর উল্লাহ্ এ বিষয়ে বলেন, সিরাজগঞ্জ শহর, কড্ডা মোড়, বেলকুচি চালা, নলকা, চান্দাইকোনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ট্রাফিক পুলিশের বিশেষ টিম অভিযান চালায়। জেলায় ফিটনেসবিহীন থ্রি হুইলার, বাস, ট্রাক ও অন্যান্য পরিবহন রয়েছে সেগুলোও জব্দ করে মামলা দেওয়া হচ্ছে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তা থেকে উচ্ছেদ না করা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সিরাজগঞ্জের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) আলতাফ হোসেন বলেন, জেলা প্রশাসনের সহযোগিতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের নির্দেশনায় জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মহাসড়কে অতিরিক্ত গতির যানবাহন ও অযান্ত্রিক যানবাহনের বিরুদ্ধে চারটি মামলার বিপরীতে মোট ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি। জেলা প্রশাসন ও বিআরটিএ সার্বক্ষণিক এ ব্যাপারে তৎপর রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close