reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুলাই, ২০১৭

কলেজের দেয়াল মজবুতে রডের বদলে বাঁশের কঞ্চি!

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ৮১ লাখ টাকা ব্যয়ে বান্দরবান সরকারি মহিলা কলেজের একাডেমিক ভবনের সম্প্রসারণের কাজ করা হচ্ছে। এতে রডের সঙ্গে বাঁশের কঞ্চি ব্যবহার করার অভিযোগ উঠেছে।

দেখা যায়, নির্মাণ কাজের শ্রমিকরা দেয়াল ঢালাই দেয়ার আগে রডের সঙ্গে বাঁশের লম্বা ফালি বেঁধে দিচ্ছেন। সংবাদ কর্মীরা ছবি তোলার পর কলেজ কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধ করে দেন।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, জেলা শহরের বালাঘাটায় বান্দরবান সরকারি মহিলা কলেজের একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ সম্প্রতি শুরু হয়েছে। পুরো দেয়ালটিতেই বাঁশের ব্যবহার করা হয়।

কলেজের শিক্ষকরা জানান, দেয়ালে বাঁশের ব্যবহার বন্ধ করতে বার বার বলা হলেও ঠিকাদার তাদের কোনো কথাই শুনেননি। কর্তৃপক্ষ বিষয়টি দেখেও না দেখার মতো করে রয়েছেন।

নির্মাণ কাজে নিয়োজিত রাজমিস্ত্রিরা জানান, সিমেন্ট ধরে রাখতে ও দেয়াল মজবুত করতে বাঁশ ব্যবহার করা হচ্ছে। তবে উন্নয়ন বোর্ডের প্রকৌশলীরা বাঁশ খুলে ফেলার জন্য তাদের নির্দেশ দিলে পরে তা খুলে ফেলা হয়।

এদিকে কলেজে বাঁশের ব্যবহার নিয়ে মহিলা কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা অবিলম্বে কাজ বন্ধের দাবি জানিয়েছেন।

মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়া জানান, কাজটি মোটেও ঠিক হয়নি। একটি শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের কাজ করা উচিত নয়।

এ বিষয়ে উন্নয়ন বোর্ডের প্রকৌশলীরা জানান, আমরা ঠিকাদারকে বাঁশ ব্যবহার করতে বলিনি। শ্রমিকরা না বুঝে এমন কাজ করেছেন। তবে বাঁশ খুলে ফেলার জন্যে নির্দেশ দেয়া হয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলেজ,দেয়াল,মজবুত,রড,বাঁশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist