reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০১৭

ছাত্রদের বাস এখন শিক্ষকদের দখলে!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন সংকট দীর্ঘদিনের। বিশ্ববিদ্যালয়টিতে প্রায় ২০ হাজার শিক্ষার্থীর বিপরীতে বাস মাত্র ১৪টি। যেগুলোতে গাদাগাদি করে যাতায়াত করতে হয় শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের দুর্ভোগ লাগবে সম্প্রতি দুটি নতুন বাস উপহার দেয় মেঘনা গ্রুপ। কিন্তু সেই বাসে ওঠার সৌভাগ্য হয়নি শিক্ষার্থীদের। সেই দুটি বাস ব্যবহার করছেন শিক্ষকরা। আর শিক্ষার্থীদের দিয়েছেন তাঁদের ব্যবহার করা পুরোনো দুটি বাস।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পরিবহন সংকট নিরসনে গত বছরের ২২ নভেম্বর মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমানের হাতে নতুন দুটি বাস ও দুটি মাইক্রোবাসের চাবি তুলে দেয়। এর মধ্যে নতুন দুটি বাস শিক্ষার্থীদের ব্যবহারের জন্য দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা নতুন দুটি মাইক্রোবাস ব্যবহারের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য উপহার দেওয়া নতুন দুটি বাসও ব্যবহার শুরু করেন। বিনিময়ে শিক্ষকরা তাদের ব্যবহৃত দুটি পুরোনো বাস শিক্ষার্থীদের জন্য ছেড়ে দেন। বিষয়টি জানার পর ক্ষোভে ফেটে পড়েছেন শিক্ষার্থীরা।

এ নিয়ে অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নানা ধরনের মন্তব্য লিখে প্রতিবাদ জানাচ্ছেন।

জবির পরিবহন দপ্তরের প্রশাসক ড. মনিরুজ্জামান জানান, পরিবহন কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন দুটি বাস শিক্ষকদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। আর শিক্ষকদের ব্যবহার করা দুটি বাস শিক্ষার্থীদের দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের ঠকানো হয়নি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist