জাবি প্রতিনিধি

  ০১ নভেম্বর, ২০১৮

জাবিতে আনন্দশালার ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রতিষ্ঠিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিকাশ কেন্দ্র আনন্দশালার নবম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে কেক কেটে আনন্দশালার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এ সময় প্রধান অতিথি ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, ঢাকা জেলা পরিষদের পক্ষ থেকে আনন্দশালার ভবন নির্মাণের ব্যয় বহন করা হবে। ইতোমধ্যে এ ভবন নির্মাণের জন্য ঢাকা জেলা পরিষদের পক্ষ থেকে ২২ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। শ্রেণি কক্ষের আসবাবপত্র তৈরির জন্য তিন লাখ টাকা প্রদান করা হবে।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের সভাপতি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আনন্দশালা ভবন নির্মাণ এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জীবন বিকাশে সহযোগিতার হাত বাড়ানোর জন্য প্রধান অতিথির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপাচার্য তার ভাষণে স্বাভাবিক শিশুদের মাঝেই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বেড়ে উঠার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এতে দুই শ্রেণির শিশুদেরই স্বাভাবিক বিকাশ ঘটবে এবং পরস্পরের প্রতি সহমর্মিতা এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, আনন্দশালার পরিচালক (অনারারী) অধ্যাপক মুহম্মদ হানিফ আলী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য এ ধরনের স্কুল রয়েছে। ২০০৯ সালের ২৮ অক্টোবর আনন্দশালা স্কুলের যাত্রা শুরু হয়।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,আনন্দশালা,প্রতিষ্ঠা বার্ষিকী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close