মেহেদি জামান লিজন

  ০৯ অক্টোবর, ২০১৮

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ফিল্ম পুনে চলচ্চিত্র উৎসবে

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা কৌশিক কর। বাড়ি সুনামগঞ্জ। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। কৌশিক কর নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টাইম’ তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুনে, ইন্ডিয়াতে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে।

চলতি বছরে নভেম্বর মাসে চলচ্চিত্রটি পুনে উৎসবে প্রদর্শিত হবে। উৎসবে এ বছর বিশ্বের ১০৫টি দেশের ১১১১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। টাইম-এর নির্মাণকাল ছিল নভেম্বর ২০১৬। এর কাহিনি মূলত হ্যালোসিনেশনের উপর। যার মূলভাব ছিল অদ্ভুত ও বোবাসময় যাকে আমরা জীবন বলি, নীরব এই বোবাসময় একদিন কথা বলবেই।

চার মিনিট পনেরো সেকেন্ডের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরোটা সময় ধরে দর্শক ডুবে থাকে এর কাহিনির ভেতর। এতে অভিনয় করেছেন জাকির হোসেন বাবু ও মুজাহিদ ইসলাম। চিত্রগ্রহণে ছিলেন জামান মনির এবং কাহিনি ও চিত্রনাট্যে নির্মাতা কৌশিক কর নিজেই।

চলচ্চিত্রটি এর আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রদর্শিত হয়েছে। কৌশিক করের নির্মিত আরো একটি চলচ্চিত্র হচ্ছে ‘রাতের শেষ ট্রেন’। সম্প্রতি সোহাইল রহমানের গল্পে আরো একটি সাইকো থ্রিলার কাজ হাতে নিয়েছেন তরুণ এই নির্মাতা। চলতি মাসেই শুটিংয়ের কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। ডিসেম্বরেই মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে বলে জানান কৌশিক।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৌশিক ক,প্রদর্শনী,টাইম,চলচ্চিত্র উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close