চবি প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

চবির সাংবাদিকতা বিভাগে ডিজিটাল ল্যাব উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টায় ল্যাবটি উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

ল্যাব উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, সাংবাদিকতা দেশ ও জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ খাত। সাংবাদিকদের উচিৎ বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ পরিবেশন করা। পত্রিকার জনপ্রিয়তা বাড়ানোর জন্য চমকপ্রদ সংবাদ শিরোনাম দেওয়া বস্তুনিষ্ঠ সাংবাদিকের বৈশিষ্ট নয়।

তিনি আরো বলেন, দশ বছর আগে আমাদের বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছে সেটা কিন্তু আজ বাস্তবায়নের পথে। প্রথম বারের মত নিজস্ব ডিজিটাল অটোমেশন পদ্ধতিতে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি

পরিক্ষার কার্যক্রম শুরু করছি। যা একমাত্র সম্ভব হয়েছে ডিজিটাল পদ্ধতির কারণে। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে ডিজিটাল হতে হবে। সাংবাদিকতা বিভাগের এই ডিজিটাল ল্যাব যোগ্য ও দক্ষ সাংবাদিক তৈরিতে অনবদ্য ভূমিকা রাখবে।

সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী। এছাড়াও বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্হিত ছিলেন।

পিডিএসও/আই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,সাংবাদিকতা বিভাগ,ডিজিটাল ল্যাব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close