রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর

  ০৪ জুলাই, ২০১৮

গৌরীপুরে সুপারিটেনডেন্টের অপসারণ দাবি, শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে গৌরীপুর টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের সুপারিটেনডেন্ট মোঃ মোজাম্মেল হকের অপসারণের দাবিতে পৌর শহরে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

বুধবার দুপরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই প্রতিষ্ঠান থেকে একটি বিক্ষোভ মিছিল পৌর শহর প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে। উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের একটি অংশ বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করেন। পরে শিক্ষার্থীরা ইউএনও’র মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। ইউএনও ফারহানা করিম স্মারকলিপি গ্রহণের সত্যতা নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের অভিযোগগুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করেন সুপারিটেনডেন্ট মোঃ মোজাম্মেল হক এই প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে ভর্তি বাণিজ্য, শিক্ষার্থীদের জোরপূর্বক কোচিং করানো, অতিরিক্ত ফি আদায়সহ নানা ধরণের দুর্নীতি ও অনিয়মে জড়িয়ে পড়েছেন। শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুযায়ী শিক্ষাীর্থদের ভর্তি ফি ৬৫০ টাকা হলেও ১ হাজার থেকে ৩ হাজার টাকা করে আদায় হচ্ছে। অভ্যন্তরীন পরীক্ষা ফি ৩শ টাকা নেয়ার পর এখন আবার ৫শ টাকা করে নেয়া হচ্ছে, বাধ্যতামূলক কোচিং না করলে জরিমানার হুমকি, উপবৃত্তির টাকা বিতরণে অনিয়ম করছে। আজ অনুষ্ঠিত পরীক্ষা শেষে শিক্ষার্থীরা এসব বিষয়ে আন্দোলন করছে এমন খবর পেয়ে সুপারিটেনডেন্ট শিক্ষার্থীদের সকাল ১০টায় অনুষ্ঠিত নবম শ্রেণির ৩ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টায় শেষ করে তাদের বাড়ি পাঠিয়ে দেন। আমরা এসবের প্রতিবাদ করলে তিনি আমাদের প্রতিষ্ঠান থেকে বের করে দেয়ার হুমকি দিচ্ছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। শিক্ষার্থীদের ন্যায়সংঙ্গত এই ধরণের আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় পাশে ছিলো, ভবিষ্যতেও থাকবে। আশা রাখি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে নিয়ে আসবে।

এ বিষয়ে জানতে চাইলে সুপারিটেনডেন্ট মোঃ মোজাম্মেল হক বলেন, কিছুদিন আগে শিক্ষার্থীরা একটি ইস্যু নিয়ে আন্দোলন করেছিলা সেটা মীমাংসা হয়ে গেছে। আজ আবার কেনো আন্দোলন করলো বিষয়টি আমার জানা নেই। নির্ধারিত সময়ের পূর্বে পরীক্ষা শেষ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নবম ও দশম শ্রেণির ছাত্ররা অর্ধবর্ষের পরীক্ষা দিতে এসে বিশৃঙ্খলার আশঙ্কা করছিলো। তাই আজকের দুটি পরীক্ষা স্থগিত করে তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

ভিডিও :

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,সুপারিটেনডেন্ট,অপসারণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist