লালমনিরহাট প্রতিনিধি

  ২৬ নভেম্বর, ২০২২

বিয়ের অনুষ্ঠানে চা পানে অসুস্থ ১২ জন

ছবি : প্রতিদিনের সংবাদ

লালমনিরহাটের পাটগ্রামে বিয়ে বাড়িতে কীটনাশক মেশানো চা পান করে বিষক্রিয়ায় ১২ জন অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। তাদের মধ্যে ১০ জন হাসপাতালে ভর্তি আছেন। শুক্রবার (২৫ নভেম্বর) রাতে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাগজীপাড়া এলাকায় রফিকুল ইসলামের মেয়ের বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অসুস্থদের মধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, রফিকুল ইসলামের মেয়ের বিয়ের কার্যক্রম চলাকালে আমন্ত্রিত অতিথিদের চা পান করানো হয়। সেই চা পানের পর থেকে সবাই অসুস্থ হয়ে পড়েন। বরপক্ষের আত্মীয়রা ধারণা করছেন, রান্নাঘরে চায়ের পাতার কাছে কীটনাশকের পাত্র থাকতে পারে। চা বানানোর সময় ভুলবশত কীটনাশক মিশে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েছেন তারা।

পাটগ্রাম উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি বরের বোন জাহানারা বেগম বলেন, নাস্তা ও চা পানের পরই শরীর অসুস্থ হতে শুরু করে। কিছুক্ষণ পর দেখি আমার পাশে থাকা বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন। পরে বিয়ে বাড়ির লোকজন আমাদের উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে ভর্তি করান। হাসপাতলে থাকা অবস্থায় জানতে পারি বিষক্রিয়ায় আমরা অসুস্থ হয়েছি।

তবে বিয়েবাড়ির লোকজন বলছেন, এত বড় ভুল হতে পারে না। প্রতিবেশী বা অন্য কেউ শত্রুতার জেরে কাজটি করতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, অসুস্থদের শরীরে বিষক্রিয়ার লক্ষণ স্পষ্ট। ১০ জনের মধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে মনে হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,পাটগ্রাম,বিয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close