সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৪ জুলাই, ২০২২

গরমে খেটে খাওয়া মানুষের পাখাই সম্বল

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে ভ্যাপসা গরমে দুর্ভোগের শেষ নেই, খেটে খাওয়া মানুষের পাখাই সম্বল। প্রচণ্ড গরম থেকে কেউ কেউ রিকশা থামিয়ে গাছের ছায়ায় একটু ঝিমানোর চেষ্টা করছেন। রৌদ্রের প্রখরতার সাথে বেড়েছে ভ্যাপসা গরম। অতিষ্ঠ হয়ে উঠেছে সিরাজগঞ্জবাসী।

সূর্যোদয়ের পর থেকেই যেন আগুন ঝরছে। সবুজ গাছপালাও ছাড়ছে তপ্ত নিঃশ্বাস। ঘরে বাইরে কোথাও নেই এতটুকু স্বস্তি। চলমান প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন। সবচেয়ে বেশি দুর্ভোগে খেটে খাওয়া মানুষ। দিনে রাতে এই ভ্যাপসা গরমে জেলা উপজেলা শহরসহ গ্রামঞ্চলের শিশু ও বৃদ্ধ মানুষ অসহ্য হয়ে পড়েছে। মধ্যরাতের শিশুদের কান্নারও রোল পড়ে যায় এ প্রচণ্ড গরমে। খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ। আর দুর্ভোগের শেষ নেই, খেটে খাওয়া মানুষের।

গরম থেকে বাঁচতে শহর ও গ্রামের মানুষ পাখা কিনতে দোকানে ভিড় জমাচ্ছেন। রাস্তায় চলাকারী ধনী গরীব নির্বিশেষে প্রতিটি মানুষের হাতেই দেখা যায় ছোট বড় পাখা। প্রতিটি তালের পাখা বিক্রি হচ্ছে ৩০/৪০ টাকা, প্লাস্টিকের পাখা ৭০/৮০ টাকা দরে।

ক্রেতা সূত্রে জানা গেছে, পাখার চাহিদা বৃদ্ধির ফলে ব্যবসায়ীরাও দাম বৃদ্ধি করেছে। শহরের দোকানগুলোতে প্রতিদিনই পাখা কিনতে ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে।

শহরে পাখা কিনতে আসা সালমা খাতুন, হোসনে আরা, রফিক খান জানান, ঈদের পূর্ব হতে বৃষ্টি না থাকায় এবং গত কয়েক দিন ধরে চলমান গরমে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। উপায় না দেখে পাখা কিনতে এসেছি।

সিরাজগঞ্জ শহরের পাখা বিক্রেতা হাসান আলী জানান, কিছু দিন ধরে পাখার চাহিদা বেড়েছে। ফলে আমাদের ব্যাবসা ভাল হচ্ছে। তাছাড়া আরও কয়েক দিন সিরাজগঞ্জে বিভিন্ন এলাকায় চলমান মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাখা,গরম,সিরাজগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close