ধামরাই (ঢাকা) প্রতিনিধি

  ২২ জুন, ২০২২

ধামরাইয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিতে মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকার ধামরাইয়ে এলোকেশী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা।

বুধবার (২২ জুন) দুপুরে উপজেলার জলসীন কান্দাপাড়া এলোকেশী উচ্চ বিদ্যালয়ের মুল ফটকে এই মানববন্ধন করেন এলাকাবাসী। পরে তারা জলসীন বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল করেন।

মিছিল শেষে বক্তাদের একজন বলেন, স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাখু ও স্কুলের প্রধান শিক্ষক মিলে নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে কাউকে না জানিয়ে নিজের ইচ্ছামত নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন। এই প্রহসনের নির্বাচন স্থগিত করে এলাকাবাসী ও দাতা সদস্যদের সাথে নিয়ে একটি সুন্দর নির্বাচনের দাবি জানান তারা।

বক্তারা আরও বলেন, যেখানে দুই লক্ষ টাকা দিয়ে দাতা সদস্য হওয়ার মতো মানুষ রয়েছে সেখানে নিজেদের লোকজন নিয়ে সিলেকশন নির্বাচন স্থগিতের জন্য জোর দাবি জানাই।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন, নান্নার ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল মোল্লা, কুল্লা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ আজাহার আলী, মোঃ কুরবান আলী, ইউপি সদস্য মোঃ মাসুদ ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মনিরুজ্জামান।

এলোকেশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোঃ আব্দুল হান্নান বলেন, আজ যারা নির্বাচনের বিরুদ্ধে মানববন্ধন করেছে তারা মুলত স্কুলের উন্নয়ন চায় না। তারা চায় বিশৃঙ্খলা করতে। বীরমুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাখু ম্যানেজিং কমিটিতে সভাপতি হিসাবে থাকলে স্কুলের উন্নয়ন হয়।

ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আরিফুল হাসান জানায়, এলোকেশী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বানের তারিখ ঘোষণা করা হয়েছে। তবে নির্বাচন স্থগিত চেয়ে এলাকাবাসী একটি অভিযোগ দায়ের করছেন। সেই অভিযোগের ভিত্তিতে এলাকাবাসীর সঙ্গে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্যঃ- ১৪/৬/২২ ইং গত ১৪ জুন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ধামরাই এলোকেশী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন করা নিয়ে একটি আদেশ জারি করেছিলেন। ওই আদেশে ৭ জুলাই ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমিটি,নির্বাচন,স্থগিত,মানববন্ধন,ধামরাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close