reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২২

দেশের উত্তর-পশ্চিমে বইতে পারে শৈত্যপ্রবাহ

ছবি : সংগৃহীত

তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গিয়ে শুক্রবার (২৮ জানুয়ারি) থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল অর্থাৎ রাজশাহী বিভাগে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে আজও বৃষ্টি থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মাঘ মাসের ১৩ তারিখ। গতকাল বিকেলে ঢাকায় বৃষ্টি হয়েছে, আবহাওয়া দপ্তরের হিসাব অনুযায়ী এই বৃষ্টির পরিমাণ ছিল ৪ মিলিমিটার। একই সঙ্গে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সিলেট, চট্টগ্রাম, রংপুর, খুলনা ও বরিশালেও বৃষ্টি হয়েছে। এ সময়ে সিলেটে সর্বোচ্চ ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

গতকাল হঠাৎ করে ঢাকায় বৃষ্টি হলেও আজ সকাল থেকেই ঢাকার আকাশ রোদময়। সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

এ সময়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শৈত্যপ্রবাহ,আবহাওয়া অধিদপ্তর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close