ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২০ অক্টোবর, ২০২১

সরাইলে বিএনপির ১৬ নেতাকর্মীর পদত্যাগ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটিতে স্বেচ্ছাচারিতা, দুর্নীতি ও স্বজনপ্রীতির প্রতিবাদে কমিটি থেকে ১৬ জন সদস্য পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তারা পদত্যাগের ঘোষণা দেন।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য সচিব মো. আশেক মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চলতি বছরে ২৬ ফেব্রুয়ারি বাংলা-ইংরেজি মিলিয়ে স্বাক্ষরিত সরাইল উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে আনিসুল ইসলাম ঠাকুরকে আহ্বায়ক অ্যাডভোকেট নুরুজ্জামান লস্কর তপুকে সদস্য সচিব এবং ১৬ নং সদস্য আতাহার হোসেন মৃধা বুকুলকে নোয়াগাঁও ইউনিয়নের একমাত্র প্রতিনিধি নিয়োগ দিয়ে নোয়াগাঁও বিএনপিকে ধ্বংস করার রোডম্যাপ তৈরি করা হয়। ২০০৮, ২০১৪, ২০১৮ সংসদ নির্বাচনে আতাহার হোসেন মৃধা বুকুল তার চাচা জাতীয় পার্টির নেতা জিয়াউল হক মৃধার নির্বাচনে পক্ষে গলায় গলায় মঞ্চে বক্তৃতা-বিবৃতি দিয়ে মিছিল-মিটিং করেছিলেন। তখন আতাহার হোসেন মৃধার নীলনকশায় নোয়াগাঁও বিএনপির নেতাকর্মীরা শান্তিতে দম নিতে পারতেন না। চলতি বছরের ২২ আগস্ট উপজেলা আহ্বায়ক কমিটির সেই আতাহার হোসেন মৃধা বুকুলকে নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সদস্য সচিব এবং হারুন অর রশিদকে আহ্বায়ক করে ৩১ সদস্য মনগড়া কমিটি করে নোয়াগাঁওকে লাওয়াই খালের তলানিতে ডুবিয়েছেন। নবগঠিত কমিটির ১নং সদস্য নাম প্রফেসর আবু জাফর। তিনি আদৌ প্রফেসর কি না নোয়াগাঁও ইউনিয়ন বিএনপি বোধগম্য নয়। ২৪নং সদস্য আবু ছায়েদ জাতীয় পার্টির একজন সক্রিয় কর্মী।

আশেক মিয়া আরো বলেন, দলের ত্যাগী পরীক্ষিত হামলা-মামলা-নির্যাতনের শিকার নেতাকর্মীদের বাদ দিয়ে উপজেলার দুই নেতা অর্থবিত্তে সন্তুষ্ট হয়ে জাতীয়তাবাদী দলের পরিবর্তে মনের মানুষ দল নামে নোয়াগাঁও বিএনপিকে সাজানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। উপজেলা আহ্বায়ক কমিটির দুই নেতার স্বেচ্ছাচারিতায় এর আগেও চুন্টা ইউনিয়নের আহ্বায়ক কমিটির ২৪ জন পদত্যাগ করেছেন। তাদের স্বজনপ্রীতি ও দুর্নীতির কারণে নোয়াগাঁও ইউনিয়ন থেকে ১৬ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগী নেতারা নোয়াগাঁও ইউনিয়ন বিএনপিকে ধান্দাবাজ লোকদের হাত থেকে রক্ষার জন্য দলের ঊধ্বর্তন নীতি-নির্ধারকসহ তারেক রহমানের সুদৃষ্টি কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরাইল উপজেলা,বিএনপি,দুর্নীতি,স্বজনপ্রীতি,পদত্যাগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close