শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ১২ অক্টোবর, ২০২১

শ্রীপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

গাজীপুরের শ্রীপুরে বরমী বিশ্ববিদ্যালয় কলেজের জমি দখলের অভিযোগ উঠেছে উপজেলার বরমী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হারুন রশিদ বাদলের বিরুদ্ধে। জমি পতিত থাকায় প্রথমে মাল্টা ও পেঁপে চাষ করে ওই জমি দখলে নেন তিনি।

জানা গেছে, ১৯৮৯ সালে বরমী বিশ্ববিদ্যালয় কলেজ স্থাপিত হওয়ার সময় জমিদাতা প্রয়াত সাবেক চেয়ারম্যান ইসমাইল হোসেন ওই কলেজের নামে ছয় বিঘা জমি রেজিস্ট্রি করে দেন। 

এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের জমিতে ইটের গাঁথুনি দিয়ে ঘর নির্মাণের কাজ শুরু করায় বিষয়টি নজরে আসার পর এলাকাবাসীর মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বরমী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি সদস্য হারুনু খন্দকার বলেন, এই জায়গাটি কলেজের নামে থাকলেও কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অনেক আগে থেকেই হারুন রশিদ বাদল জায়গাটি ভোগদখল করে খাচ্ছে। যা কর্তৃপক্ষ জানার পরেও কোনো ব্যবস্থা নেয়নি। বর্তমানে শুনেছি ওই জায়গাতে ইট দিয়ে ঘর নির্মাণ কাজ চলছে।

বরমী বিশ্ববিদ্যালয় কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাবক সুরুজ্জামান বলেন, কলেজ প্রতিষ্ঠিত করার জন্য সরকারি নিয়ম অনুযায়ী নয় বিঘা জমির প্রয়োজন ছিলো। এজন্য ১৯৮৯ সালে প্রয়াত চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন ছয় বিঘা জমি লিখে দেয়। এ জমির বর্তমান খাজনা কলেজ কর্তৃপক্ষ বহন করছে। কয়েকদিন হলো জায়গা দখলের খবর শুনছি। দখলের খবর শুনার পর কলেজ কর্তৃপক্ষ জমিতে গিয়ে কাজ না করার জন্য মৌখিক বাঁধা দিয়ে আসছে।

বরমী বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মো. শওকত আলী মৃধা বলেন, এই জমি নিয়ে কলেজের অনেক মিটিংয়ে প্রতিবাদ করেও এর সমাধান পায়নি।

বরমী বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যক্ষ মো. নুরুজ্জামান খানের সাথে যোগাযোগ করতে কলেজে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত নাম্বারে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে অভিযুক্ত হারুন রশিদ বাদল বলেন, আমি তো আজকাল সাংবাদিকের সাথে কথা বলি না, সাংবাদিকদের সাথে কথা বলা বাদ দিয়েছি। আজকাল তো রিপোর্টারগর লগে কথা বলা বাদ দিছি। তাগর যা মন চায় লেকবার লাইগ্গা দায়িত্ব লিছি। আমার বিরুদ্ধে যা মনে চায় আপনারা করেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তরিকুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ রাখা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীপুর,গাজীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close