অনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২১, ১৬:০৫

গ্রেপ্তার করতে গিয়ে চোরকে খাবার কেনার টাকা দিলেন পুলিশ

মুদি দোকান থেকে জিনিস চুরির অভিযোগ পেয়ে গ্রেপ্তার করতে গিয়েছিলেন। কিন্তু আসামিকে ধরতে গিয়ে গ্রেপ্তারের পরিবর্তে চোরের অবস্থা জেনে তার জন্য বড়দিনের খাবার কিনে দিলেন এক পুলিশ অফিসার। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে প্রদেশে।

ঘটনাটি ঘটে গত ২০ ডিসেম্বর। সমারসেট পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, ‘শপ অ্যান্ড স্টপ’ নামের একটি মুদি দোকান থেকে চুরির অভিযোগ পান পুলিশ অফিসার ম্যাট লিমা। তাকে জানানো হয়, দুই শিশু নিয়ে এক নারী অনেক জিনিস স্ক্যান না করে বেরিয়ে গিয়েছেন। অভিযুক্তকে খোঁজ করে তার সঙ্গে কথা বলেন লিমা। ওই পুলিশ অফিসার জানান, অভিযুক্ত নারীর সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন ওই পরিবার অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের খাবার কেনার পয়সাও থাকছে না। ওই নারী যা নিয়েছেন দুই শিশুর বড়দিনের খাবার হিসেবে নিয়েছেন।

ওই নারীর এমন গল্প শুনে চুরির ঘটনায় তাকে গ্রেপ্তার না করে সাহায্য করেন পুলিশ অফিসার লিমা। খাবার কিনে দেওয়ার পাশাপাশি তাদেরকে  ২৫০ ডলারের একটি গিফ্ট কার্ড দেন যাতে পরিবারটি কেনাকাটা করতে পারে। লিমা জানান, ওই নারীর কথা শুনে নিজের দুই সন্তানের কথা মনে পড়ে গেছিল। তবে এমন ঘটনা যাতে আর না ঘটে এ ব্যাপারে ওই নারীকে সতর্কও করেন লিমা।

লিমার এই পদক্ষেপের কথা জানার পর পুলিশ ডিপার্টমেন্টও তার প্রশংসায় মেতেছে। তার দয়াপ্রবণতার কথা উল্লেখ করে সমারসেট পুলিশের এক অফিসার বলেছেন, 'আমি লিমাকে ধন্যবাদ জানাতে চাই। এমন কাজে জনগণের প্রতি তার সেবার দিকটি ফুটে উঠেছে।'

পিডিএসও/ জিজাক

পুলিশ,চোর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়