reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

চালক ছাড়া ট্রেন চলল ৭০ কিলোমিটার

ছবি : সংগৃহীত

ভারতের এক মালবাহী ট্রেন চালক ছাড়াই ৭০ কিলোমিটার (৪৩.৪ মাইল) পথ পাড়ি দিলো। এ ঘটনাটি তদন্তের উদ্যোগ নিয়েছে দেশটির রেল কর্তৃপক্ষ। খবর বিবিসির।

রোববার (২৫ ফেব্রুয়ারি) জম্মু কাশ্মীরের কাঠুয়া এলাকা থেকে পাঞ্জাবের হোশিয়ারপুর পর্যন্ত চালক ছাড়াই চলে এই ট্রেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া ভিডিওতে দেখা যায় দ্রুত গতিতে বিভিন্ন স্ট্রেশন পার হয়ে যাচ্ছে ট্রেনটি। এ ঘটনায় কেউ হতাহত হয়নি এবং এক পর্যায়ে ট্রেনটিকে থামানো সম্ভব হয়, জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

স্থানীয় সময় সকাল ৭টা ২৫ থেকে ৯টার মাঝে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)। জানা গেছে, ৫৩টি মালবাহী ওয়াগনভর্তি পাথর নিয়ে ট্রেনটি জম্মু থেকে পাঞ্জাব যাচ্ছিল। রেলকর্মী পাল্টানোর উদ্দেশ্যে কাঠুয়ায় থামে ট্রেনটি। কিন্তু ট্রেনের চালক ও তার সহকারী নেমে যাওয়ার পর ঢাল বেয়ে ট্রেনটি নিজে নিজেই চলতে শুরু করে।

এ ঘটনার ব্যাপারে জানতে পেরে পরবর্তী রেলওয়ে ক্রসিংগুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেন রেল কর্মকর্তারা। এরপর রেললাইনে কাঠের টুকরো স্থাপন করা হয় ট্রেনের গতি ধীর করে আনার লক্ষ্যে। দ্রুতগতিতে পাঁচটি স্টেশন পার হওয়ার পর ট্রেনটি থামে।

পিটিআইকে রেল কর্মকর্তারা জানান, কাঠুয়ায় থামার পর ঠিক কী কারণে ট্রেনটি নিজে থেকে চলা শুরু করলো, এ ব্যাপারে তদন্ত হচ্ছে। সঠিক কারণ জানা গেলে ভবিষ্যতে এমন অঘটন ঠেকানো সম্ভব হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রেন,ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close