কক্সবাজার প্রতিনিধি

  ০২ মার্চ, ২০২৪

ভাসানচরে আরো ১২৫০ রোহিঙ্গা

২৪তম ধাপে কক্সবাজার থেকে আরো এক হাজার ২৫০ জন রোহিঙ্গা ভাসানচর গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় উখিয়া কলেজ মাঠ থেকে নিরাপত্তার মধ্য দিয়ে তাদের বাসে করে চট্টগ্রামে পাঠানো হয়। সেখান থেকে নৌবাহিনীর জাহাজে করে গতকাল শুক্রবার দুপুরে তাদের ভাসানচরে নেওয়া হয়।

এপিবিএনের কাছ থেকে প্রাপ্ত তথ্যমতে, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৩টি রোহিঙ্গা আশ্রয় ক্যাম্প থেকে আরো ১ হাজার ২৫০ জন রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের আশ্রয়শিবিরের উদ্দেশে রওনা দিয়েছেন। তাদেরকে ২৫টি বাসে করে চট্টগ্রাম পর্যন্ত নেওয়া হয়েছে। এ ছাড়া মালামাল বহনের জন্য ৮টি কাভার্ডভ্যান ও জরুরি চিকিৎসার জন্য একটি অ্যাম্বুলেন্স ছিল বহরে। রওনা দেওয়ার আগে উখিয়া কলেজ মাঠে তাদের রাতের খাবার খাওয়ানোর পর স্বাস্থ্য পরীক্ষা করে গাড়িতে তোলা হয়।

১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল বলেন, উখিয়া-টেকনাফের বিভিন্ন আশ্রয়শিবির থেকে ২৪তম ধাপে ভাসানচরের উদ্দেশে যাওয়া রোহিঙ্গাদের প্রথমে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আসা হয়। তার মধ্যে নতুন ছিলেন এক হাজার ১৪১ জন ও ভাসানচর থেকে আত্মীয়-স্বজনদের কাছে বেড়াতে আসা ছিলেন ১০৯ জন। সব মিলিয়ে ১ হাজার ২৫০ জন রোহিঙ্গাকে নোয়াখালী ভাসানচরের উদ্দেশে পাঠানো হয়েছে। তিনি বলেন, চট্টগ্রামে পৌঁছানোর পর সেখান থেকে নৌবাহিনীর জাহাজে তুলে তাদের ভাসানচর আশ্রয়শিবিরে স্থানান্তর করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close