রাকিবুল ইসলাম, হরিরামপুর (মানিকগঞ্জ)

  ০৮ মে, ২০২৪

হরিরামপুরে প্রতিবেশীর হাত ধরে ভোটকেন্দ্রে ৮০ বছরের বৃদ্ধা

পয়লা (প্রথম) এটু ডর ডর লাগছিল: অশীতিপর মনখুশি

হরিরামপুরে প্রতিবেশীর হাত ধরে ভোটকেন্দ্রে ৮০ বছরের বৃদ্ধা। ছবি: প্রতিদিনের সংবাদ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন হয়েছে। এতে প্রতিবেশীর হাত ধরে কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন অশীতিপর (৮০ বছরের) নারী মনখুশি। তিনি উপজেলার হারুকান্দি ইউনিয়নের জালশা পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা।

উপজেলার হারুকান্দি ইউনিয়ন পদ্মার ভাঙনের কবলে পরলে প্রায় ২০ বছর আগে মানিকগঞ্জ সদর উপজেলার পূর্ব শানবান্দা গ্রামে বসতি স্থাপন করেন মনখুশি। তবে জাতীয় পরিচয়পত্রে এখনো হরিরামপুরের হারুকান্দি ইউনিয়নের ভোটার হওয়ায় প্রতিবেশীর হাত ধরে উপজেলার দক্ষিণ চাঁদপুর বহুমুখী উচ্চবিদ্যালয় কেন্দ্রে আসেন ভোট দিতে আসেন তিনি।

ইভিএম পদ্ধতিতে ভোট দিতে অসুবিধা হয়েছে কি না জানতে চাইলে মনখুশি বলেন, ‘পয়লা (প্রথম) এটু ডর ডর লাগছিল, তয় ক্যামনে ভোট দেওয়ান লাগে বুঝাইয়া দেওয়াতে আর কুনু অসুবিধা হয় নাই।’

হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়াম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৬০৮।

দক্ষিণ চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার কামরুল হাসান জানান, বুধবার সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,হরিরামপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close