নিজস্ব প্রতিবেদক

  ৩০ জুলাই, ২০২১

ঢাকা দুই সিটিতে অভিযান

এডিসের লার্ভা পেয়ে ৫ লাখ টাকা দণ্ড

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করেছে। এরমধ্যে ডিএনসিসি ৩৬ মামলায় ৪ লাখ ৪২ হাজার ৩০০ টাকা এবং ডিএসসিসি ১৫ নির্মাণাধীন ভবনে অভিযান পরিচালনা করে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে। গতকাল বৃহস্পতিবার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএসসিসির অভিযান : মশার লার্ভা পাওয়ায় ১৫ নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িকে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও আরেকটি ভ্রাম্যমাণ আদালত শ্যামপুরে দুটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয়সহ চারটি অবৈধ দোকান উচ্ছেদ করে।

গতকাল দক্ষিণ সিটির শান্তিনগর ও কলাবাগানে, দক্ষিণ বনশ্রীর ১০ তলা মার্কেটসংলগ্ন এলাকায়, বকশীবাজারের যাত্রাবাড়ী ৩ ও ৪নং গেট এবং ধলপুর কমিউনিটি সেন্টারের আশপাশে, হাজিনগর স্টাফ কোয়ার্টারে, যাত্রাবাড়ীর কাজিরগাঁওয়ে এবং ভূতের গলি এলাকায় এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত ২৩৫টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে।

এদিকে গতকাল শ্যামপুরে অগ্রণী ব্যাংকের বিপরীত পাশে অবৈধ দখলের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা।

ডিএনসিসির অভিযান : ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ৩৬ মামলায় ৪ লাখ ৪২ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close