ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০১৯

বড় হয়ে মা ও শিক্ষকের কথা শুনবে

‘বড় হয়ে সুন্দর জীবন গড়তে হলে মা ও শিক্ষকের কথা শুনবে। নিজের খেয়াল মতো কিছু করলে জীবনে বড় হওয়া যাবে না।’ গত শুক্রবার ঈশ্বরদীর পাকশী রেলওয়ে ফুটবল মাঠে বাংলাদেশ স্কাউটের রাজশাহী অঞ্চলের (২১ থেকে ২৬) পাঁচ দিনব্যাপী ষষ্ঠ আঞ্চলিক কাব-ক্যাম্পুরির মহাতাঁবু জলশা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটের সভাপতি আবুল কালাম আজাদ একথা বলেন। কাব-ক্যাম্পুরিতে অংশগ্রহণকারীদের উদ্দেশে তিনি আরো বলেন, বড়দের কথা মেনে চলো। নিজের খেয়ালখুশি মতো কিছু করো না। যে কোনো কাজই যথাসাধ্য প্রচেষ্টা ও শৃঙ্খলা মেনে করাই কাব-স্কাউটদের কাজ। এ সময় তিনি কাব-স্কাউটদের সাধারণ ছেলেমেয়েদের চাইতে এক ধাপ এগিয়ে থাকার আহ্বান জানিয়ে বলেন, সুশৃঙ্খলভাবে তোমার বাড়ি ও স্কুল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবে।

নিয়মানুবর্তিতার মাধ্যমে তোমাদের সবার জীবন একদিন সুন্দর হবে। তোমরাই এ সোনার বাংলায় বসবাস করবে।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের সভাপতি প্রফেসর আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর উর রহমান, এসডিজির অতিরিক্ত সচিব মোকাম্মেল হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার গৌতম বিশ্বাস, পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক নাজমুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ হোসেন ভূঁইয়া প্রমুখ। বাংলাদেশ বেতার রাজশাহীর উপস্থাপক লতিফা তাহিরা খাতুন ইতি সঞ্চালনা করেন।

মুখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটের সভাপতি আবুল কালাম আজাদ ক্যাম্প ফায়ার প্রজ্বলন করে ক্যাম্পুরির সমাপন করেন। পরে অংশগ্রহণকারীদের পরিবেশিত দৃষ্টিনন্দন সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close