দোহার (ঢাকা) প্রতিনিধি

  ১৫ নভেম্বর, ২০১৮

দোহারে কিশোরী অপহরণ

বাবা ও ছেলে গ্রেফতার

দোহার উপজেলায় এক মাদ্্রাসার শিক্ষার্থীকে অপহরণ করে পাঁচ দিন অজ্ঞাত স্থানে আটকে রেখে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোহার থানা পুলিশ অপহরণ ও ধর্ষণের অভিযোগে প্রবাসী ছেলেকে ও সহযোগিতা করার অভিযোগে বাবাকে গ্রেফতার করেছে। আটকরা হলো দোহার উপজেলার মাদকবিরোধী সংগঠন এসডিপির প্রতিষ্ঠাতা সভাপতি, দোহার থানা মানবাধিকার কমিশনের সাবেক বহিষ্কৃত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পল্লব (৪৭) ও তার ছেলে দুবাই প্রবাসী রিফাত হোসেন শাওন (৩০)। তারা উপজেলার চরকুশাইচর গ্রামের বাসিন্দা।

এ ব্যাপারে দোহার থানায় নারী ও শিশু অপহরণ, নির্যাতন ও ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতায় বাবা-মা ও ছেলেকে আসামি করে মামলা দায়ের হয়েছে। ভিকটিমের মা হাফিজা আসমা জানান, ‘দুবাই প্রবাসী রিফাত হোসেন শাওন ফেসবুকের মাধ্যমে আমার মেয়ে মাহ্মুদিয়া আলিম মাদ্্রাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী রিনা আক্তারের (১৭) (ছদ্ম নাম) সঙ্গে সখ্য গড়ে তোলে। দুজন স্ত্রী থাকার পরও শাওন এভাবে প্রতারণার ফাঁদ পাতে।’

তিনি আরো জানান, ‘শাওন গত সপ্তাহে দুবাই থেকে গোপনে ছুটিতে এসে ঢাকায় তার মামার বাড়িতে ওঠে। এরপর শুক্রবার মোবাইল ডেকে শাওন তার মা, বাবা ও রিনাকে মোহাম্মদপুরের মামার বাসায় নিয়ে যায়। এরপর লাল কাপড়ে বাঁধা ধর্মীয় বই ধরিয়ে বিয়ের নাটক সাজায়। পরে তার বাবা ও মায়ের সহযোগিতায় আমার মেয়েকে শাওনের সঙ্গে একই ঘরে আটকে রাখে। পরে মেয়ের সন্ধান না পেয়ে বিষয়টি পুলিশকে অবহিত করি।’

পুলিশ জানায়, পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে রিফাত হোসেন শাওনের সন্ধান পায়। এ সময় শাওনের বাবা নাসিরের কাছে জানতে চাইলে, তার ছেলে বিদেশে আছে বলে জানান। এ ঘটনায় পুলিশ নারী ও শিশু অপহরণ, নির্যাতন ও ধর্ষণ মামলা রুজু করে গতকাল বুধবার আদালতে সোপর্দ করা হয়। গত মঙ্গলবার উপজেলার নাগেরকান্দা বাঁশতলা এলাকার আসামির চাচা ইয়াকুব আলীর বাড়ি থেকে পুলিশ অপহৃতকে উদ্ধার করে।

নাসির উদ্দিন পল্লব দোহার থানা ওয়ার্কার্স পার্টির সভাপতি। এ ব্যাপারে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড করম আলী জানান, তার বিরুদ্ধে দলীয় ফোরামে সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে দোহার থানার উপপরিদর্শক নূর মোহাম্মদ খান জানান, আসামিদের বিরুদ্ধে দোহার থানায় ৭/৯ (১)/৩০ ধারায় নারী ও শিশু অপহরণ, নির্যাতন ও ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতায় বাবা ও ছেলেকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close