চট্টগ্রাম ব্যুরো

  ০১ মার্চ, ২০১৮

চট্টগ্রামে এলএনজি মে মাসে

আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলএনজি গ্যাস উদ্বোধন করার পর চট্টগ্রামে তা সরবরাহ করা হবে আগামী মে মাসে। প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এ তথ্য দেন।

গতকাল বুধবার চিটাগাং চেম্বারের পরিচালক ও ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, জাহাজে করে এলএনজি গ্যাস আমদানি করে তা মহেশখালীর টার্মিনাল দিয়ে পাইপলাইনে সরবরাহ করা হবে। মহেশখালীতে টার্মিনাল নির্মাণ এবং সেখান থেকে চট্টগ্রামের আনোয়ারা পর্যন্ত দীর্ঘ পাইপলাইন স্থাপনের কাজ শেষ হয়েছে। এখন চলছে চট্টগ্রামের আনোয়ারায় সিটি গেট স্টেশন এবং আনোয়ারা থেকে চট্টগ্রামের সীতাকুÐ পর্যন্ত পাইপলাইন স্থাপনের কাজ।

তিনি বলেন, ভৌত কাঠামোর কাজ দ্রæত শেষ করা হবে। আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলএনজি গ্যাস উদ্বোধন করবেন। এরপর চট্টগ্রামে তা সরবরাহ করা হবে আগামী মে মাসে। এই গ্যাস পাইপলাইন দিয়ে মূল গ্রিডে দেওয়া হবে। এতে শিল্পকারখানায় গ্যাস-সংকট কমবে।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, এলএনজি সরবরাহের ফলে শিল্পকারখানায় গ্যাসের সংকট কমে আসবে। তবে সারা দেশে একই মূল্যে গ্যাস সরবরাহ করতে হবে। এর ব্যতিক্রম হলে শিল্পকারখানাগুলো প্রতিযোগিতায় টিকবে না।

আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বুধবার বিকেল ৫টায় শুরু হওয়া এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন ও পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist