নরসিংদী প্রতিনিধি

  ২৪ জুলাই, ২০১৭

সাফল্য ধরে রেখেছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ

এইচএসসি পরীক্ষায় এবারও ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। কলেজটিতে এবার পাশের হার ৯৯.৭৩ শতাংশ। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ২৯৩ জন জিপিএ ৫ পেয়েছে। ফলাফল প্রকাশের পর পর আনন্দ-উল্লাসে মেতে উঠে কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা। কলেজটি ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে ঢাকা বোর্ড তথা সারা দেশে শতভাগ পাশসহ সেরা বিশে ২য় স্থান অর্জন করে। ২০১৫ ও ২০১৬ সালে শতভাগ পাশ সহ সেরা ফলাফল অর্জন করে। ২০০৯ সালে শতভাগ পাশের হার নিয়ে ঢাকা বোর্ডে পঞ্চম স্থানসহ সারা দেশে সকল বোর্ডে ৬ষ্ঠ স্থান অর্জন করে। ২০১০ সালে ঢাকা বোর্ডে সেরা বিশে সপ্তম স্থান এবং শতভাগ পাশের দিক দিয়ে চতুর্থ স্থান অর্জন করেন।

এবছর কলেজটি থেকে ৭৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৭৩৮ জন কৃতকার্য হয়েছে। এর মধ্যে ২৯৩ জন জিপিএ ৫ পেয়েছে। বাকীরা এ - পেয়ে উত্তীর্ণ হয়েছে। তম্মধ্যে বিজ্ঞান ৪৩৭ বিভাগে জন পরীক্ষা দিয়ে ২৫০ জন শিক্ষার্থী জিপিএ ৫, মানবিকে ১৫১ জন শিক্ষার্থীর মধ্যে ১৬ জন জিপিএ ৫ এবং বাণিজ্য বিভাগে ১৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৭ জন জিপিএ ৫ পেয়ে পেছেন।

এবারের ফলাফল নিয়ে কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, গতবছরের তুলনায় এ বছর পাশের হার প্রায় ৭ শতাংশ কম। আমাদের কলেজের ফলাফল আশাতীতভাবে একটু কম হলেও সারা দেশের সাথে তুলনা করলে আমরা আমাদের ধারাবাহিক সাফল্য ধরে রেখেছি। আগামী দিনে আরো ভাল করার স্বপ্ন দেখি। আমাদের যে ত্রুটি বিচ্যুতি রয়েছে তা খুজে বের করে সেগুলোকে সংশোধনের মাধ্যমে আগামীতে আরো ভাল করার জন্য লড়াই করে যাব।

নরসিংদীর জেলার বিভিন্ন কলেজের ফলাফল বিশ্লেষন করে দেখা গেছে,এবারও নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের ফলাফল অন্যান্য কলেজের ফলাফলে শীর্ষ স্থানে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist