তানোর (রাজশাহী) প্রতিনিধি

  ২৮ মার্চ, ২০১৭

স্বাধীনতা দিবসে উপজেলা পরিষদের ভেতরেই শিশু ধর্ষণের চেষ্টা

রাজশাহীর তানোর উপজেলায় স্বাধীনতা ও জাতীয় দিবসে উপজেলা পরিষদে চত্ত্বরে শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। এই অভিযোগে রঞ্জিত নামের এক লম্পটকে ১ বছরের কারাদ- দিয়েছে ভ্রাম্যমান আদালত। গত রোববার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আদালতে বিচারিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. শওকাত আলী এ আদেশ দিয়েছেন।

তবে এই রায়কে ‘লঘু দ-’ মনে করে অভিযুক্ত রঞ্জিতের বিচারের দাবিতে শতাধিক গ্রামবাসি উত্তেজিত হয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে জমায়েত হয়। এ সময় উত্তেজিত জনতাকে শান্ত করতে পুলিশকেও হিমসিম খেতে হয়। গত রোববার দুপুরে স্বাধীনতা দিবসের কার্যক্রম চলাকালে এই ধর্ষণ চেষ্টা ঘটে। দ-িত রঞ্জিত পৌর সদর হিন্দুপাড়া গ্রামের মৃত সুধির দাসের পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন নিয়ে উপজেলা পরিষদসহ মাঠে সবাই ব্যস্ত সময় পার করেন। ওই সময় পৌর সদর এলাকার শিশু উপজেলা পরিষদের ভিতরে রান্নার জন্যে পাতা ঝাড় দিচ্ছিল। এমন সময় রঞ্জিত একটু আড়ালে নিয়ে যায় শিশুটিকে। আড়ালে গিয়ে একশত টাকা হাতিয়ে ধরিয়ে ধর্ষণের চেষ্টা করে। ওই সময় শিশুটি চিৎকার দেয়া শুরু করলে পরিষদের ভিতরে থাকা কিছু যুবক রঞ্জিতকে হাতেনাতে ধরে ইউএনও’র কাছে নিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ইউএনও অভিযুক্তকে ৫০৯ ধারা মোতাবেক ১ বছরের কারাদ- দেন। এসআই নাজমুল এবং ওসি মীর্জা আব্দুস সালাম জানান, ভ্রাম্যমান আদালতে ১ বছরের জেল দেওয়ার পর থানা হাজতে থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। ইউএনও শওকাত আলী বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের এই দিনে এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক। আইন অনুযায়ী এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist