সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২৪

শতাধিক চারাগাছ উপড়ে বোনের জমি দখল

সুন্দরগঞ্জে অভিযোগ

গাইবান্ধার সুন্দরগঞ্জে রাতের আঁধারে বিভিন্ন জাতের শতাধিক গাছের চারা উপড়ে ফেলে বড় ভাই আতিয়ার তা দখলে নিয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বোন ফুলমতি।

জানা যায়, সেখানে তোলা হয়েছে টিনের চালা। এ ঘটনায় ভাই-বোনের মধ্যে দেখা দিয়েছে সংঘর্ষের শঙ্কা। বোনকে মৌখিকভাবে তার অংশ বের করে দিয়েছিলেন দুই ভাই। সঙ্গে ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তি। বছরখানেক আগে সেখানেই মাটি কেটে বিভিন্ন জাতের শতাধিক গাছের চারা লাগিয়েছিলেন বোন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ফলগাছা মনিরাম গ্রামের মৃত মোহাম্মদ আলীর ২ ছেলে ও ২ মেয়ের মধ্যে ফুলমতি বেগম দ্বিতীয়। বাবার মৃত্যুর পর ৪ ভাই-বোনের মধ্যে ১ একর ৩৭ শতক জমির মধ্যে ফুলমতিকে দেওয়া হয় মাত্র ১৪ শতক জমি। ১১০টি মেহগনি ও ২০টি সুপারি গাছের চারা। কিন্তু রাতের আঁধারে চারগাছগুলো তুলে ফেলেন বড় ভাই আতিয়ার রহমান। গত ২৬ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে ওই জমি দখল করে ভেকু দ্বারা মাটি কেটে একটি টিনের চালা তোলেন তিনি। এ নিয়ে সংঘর্ষ এড়াতে থানার ওসির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বোন ফুলমতি।

সরেজমিনে দেখা গেছে, বোনের ওই জমির পশ্চিম পাশে বাড়ি রয়েছে বড় ভাই আতিয়ার রহমান ও ছোট ভাই আতোয়ার রহমানের। আর পূর্ব পাশে রয়েছে ছোট বোন আতিয়া আক্তার আলেয়ার বাড়ি। মাঝখানে দেওয়া হয়েছে ফুলমতিকে। আর সেখানেই তিনি বছর খানেক আগে লাগিয়েছিলেন শতাধিক গাছ। যা তুলে ফেলে উত্তর পাশে এক্সকাভেটর (ভেকু মেশিন) দিয়ে গভীর গর্ত করেছেন বড় ভাই আতিয়ার রহমান এবং সেই মাটি দিয়ে উঁচু করেছেন রাস্তা সমান। জোরপূর্বক তুলেছেন বড় একটি টিনের চালা। পশ্চিম পাশে রেখেছেন নতুন ঘর তোলার জন্য বিভিন্ন কাঠ। সঙ্গে রেখে দিয়েছেন বাঁশের লাঠি। দেখেই অনুমান করা যায় রীতিমতো মারামারির প্রস্তুতি যেন নিয়ে রেখেছেন আতিয়ার। চালাটি যে শুধু দখলের জন্যই তোলা হয়েছে তা অনুমান করা যায় চালাটিতে প্রবেশ করলে। মাথা লেগে যায় সেই চালে। দেখা যায়, ছোট বোন জামাই ইয়াছিন আলী বাবুকে সঙ্গে নিয়ে রীতিমতো রাতদিন পাহারা বসিয়েছেন আতিয়ার।

প্রতিবেদক আতিয়ারের সঙ্গে কথা বলতে চাইলে ‘আসি বলে’ পালান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close