লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০২ জানুয়ারি, ২০২৪

চট্টগ্রামের লোহাগাড়া

সড়ক ভেঙে সাঁকো দিয়ে সেতু পারাপার

চট্টগ্রামের লোহাগাড়ায় আধুনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রোস্তমের পাড়ায় হাতিয়ার খালের ওপর নির্মিত সেতু থাকলেও সংযোগ সড়কটি ভেঙে যাওয়ায় সেখানে বাঁশের সেতু দিয়ে পারাপার হচ্ছেন এলাকাবাসী। তবে সেই সাঁকোটির অবস্থাও ভালো নয়। এলাকাবাসীর দাবি, দ্রুত বাঁশের সাঁকো বাদ দিয়ে মূল সেতুর সঙ্গে ভেঙে যাওয়া সংযোগ সড়কটি নির্মাণ করে দেওয়া হোক।

খোঁজ নিয়ে জানা যায়, খালের স্রোতে সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়। এর পর পরই স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারের সহযোগিতায় একটি বাঁশের সাঁকো তৈরি করা হয়। তবে সাঁকো নির্মাণ হলেও সড়কে গাড়ি চলাচলের কোনো ব্যবস্থা ছিল না। সড়কটির পাশে রয়েছে একটি পিআইও সেতু।

সরেজমিনে জানা যায়, উপজেলার আধুনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রোস্তমের পাড়া সড়কে নির্মিত সাঁকোটি দুর্বল হয়ে গেছে। অনেকাংশে ভেঙ্গে গেছে। সাধারণ মানুষ চলাচলে রীতিমত হিমশিম খেতে হচ্ছে। এ সড়ক দিয়ে আধুনগর ইউনিয়নের রোস্তমের পাড়া, চুনতি ইউনিয়নে মুন্সেফ বাজার, সাতগড়, কাঠালিয়া পাড়া, মৌলভী পাড়ার হাজার হাজার মানুষ চলাচল করে থাকে। শিক্ষার্থীরা সাঁকো দিয়ে পারাপার করতে রীতিমত হিমশিম খাচ্ছে। যার ফলে ভোগান্তির শেষ নেই।

স্থানীয় এলাকার বাসিন্দা মফিজুর রহমান জানান, খুব কষ্টে আছি। অনেক সময় সাঁকো পারাপারে নিচে পড়ে গিয়ে এলাকার লোকজন আহত হয়। কর্তৃপক্ষের কাছে জরুরি ভিত্তিতে সড়কটি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাচ্ছি।

স্থানীয় গ্রাম পুলিশ মনজু বড়ুয়া জানান, রোস্তমের পাড়া সড়কটিতে নির্মিত সাঁকো দিয়ে চলাচলে এলাকার মানুষের অনেক ভোগান্তির শিকার হতে হয়।

আধুনগরের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর মুসা জানান, সাঁকো দুর্বল হওয়ার কারণে সড়কটি দিয়ে চলাচল করা মুশকিল।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সুজন কান্তি দাশ জানান, সম্প্রতি ভারী বর্ষণের কারণে সড়কটি হাতিয়ার খালের তীব্র স্রোতে ভেঙ্গে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দ্রুত চেয়ারম্যান মহোদয় ও এলাকাবাসীর সহযোগিতায় সাঁকো নির্মাণ করা হয়। সড়কটি সংস্কারের জন্য চেয়ারম্যান সাহেব দ্রুত উদ্যোগ নেবেন।

আধুনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, হাতিয়ার খালের তীব্র স্রোতে সড়কটি ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পরেই সাঁকো সেতু নির্মাণ করে দিয়েছি। সেতুটি অনেকটাই ভেঙ্গে গেছে। সড়কের দুপাশে বিলে পানি রয়েছে। পানি শুকিয়ে গেলে দ্রুত সড়কটি মেরামতের জন্য জনগণের চলাচলের উপযোগী করে দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close