বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৩

বাউফলে রূপালী ব্যাংকে ঋণ জালিয়াতি

পটুয়াখলীর বাউফলে রূপালী ব্যাংক কালিশুরী শাখায় একাধিক গ্রাহকের নামে ঋণ তুলে কয়েকজন কর্মকর্তা-কর্মচারী আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রতারিত গ্রাহকরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই ব্যাংকের নিরাপত্তা প্রহরী ও কয়েকজন কর্মকর্তা একাধিক গ্রাহকের কাছ থেকে চেক বই রেখে প্রায় ২০ লাখ টাকা তুলে নিয়েছেন। প্রতারিত একজন গ্রাহক উপজেলার ধলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মারজিয়া ইসলাম বলেন, আমি এক লাখ টাকা ঋণ নেওয়ার জন্য ব্যাংকে গিয়েছিলাম। নিরাপত্তা প্রহরী সাইদুল ইসলাম ও ব্যবস্থাপক তৈয়বুর রহমান আমার কাছ থেকে দলিলপত্র ও চেক বইতে স্বাক্ষর রেখে এক লাখ টাকা ঋণ প্রদান করেন। পরবর্তীতে আমি জানতে পারি আমার নামে ১০ লাখ টাকা ঋণ উত্তোলন করা হয়েছে।

পোনাহুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পারভেজ সিকদার বলেন, জালিয়াতি করে আমার নামেও ছয় লাখ টাকা ঋণ তুলে নেওয়া হয়েছে। এভাবে একাধিক গ্রাহকের নামে প্রায় ২০ লাখ টাকা ঋণ তুলে নেওয়া হয়েছে।

প্রতারিত গ্রাহকরা বলেন, বিষয়টি প্রকাশের পর নিরাপত্তা প্রহরী সাইদুল ইসলাম গা ঢাকা দিয়েছেন। তবে সাইদুলের স্ত্রী খাদিজা বলেন, আমার স্বামী যদি টাকা আত্মসাৎ করেন তবে ব্যাংকের কর্মকর্তাদের সহায়তায় করেছেন। তার একার পক্ষে এসব কাজ করা সম্ভব নয়।

অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে ব্যাংকের ব্যবস্থাপক তৈয়বুর রহমান বলেন, প্রত্যেক গ্রাহক নিজে দলিলপত্রে স্বাক্ষর করে ঋণ নিয়েছেন। এখানে কোনো জালিয়াতির ঘটনা ঘটেনি। তবে নিরাপত্তা প্রহরী সাইদুলের গা ঢাকা দেওয়ার ব্যাপারে প্রশ্ন করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close