সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০২৪

উপজেলা নির্বাচন 

কাজিপুরে প্রচারে বাধা দেওয়ায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধা, কর্মীদের হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগে চেয়ারম্যান প্রার্থী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্রে এই শোকজ দেওয়া হয়।

শনিবার (২৭ এপ্রিল) রিটার্নিং কার্যালয় থেকে সাংবাদিকদের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়, আনারস প্রতীকের প্রার্থী খলিলুর রহমান সিরাজী তার কর্মী-সমর্থকদের দিয়ে আচরণবিধি লঙ্ঘন করে অপর দুই প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল কালাম আজাদ (দোয়াত কলম) ও কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলমের (ঘোড়া) নির্বাচনী প্রচারে বাধা দিয়েছেন। এছাড়া তাদের কর্মী-সমর্থকদের বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়েছেন। যার ভিডিও ফুটেজসহ নির্বাচন অফিসে অভিযোগ করা হয়।

এছাড়া, এ বিষয়ে কাজিপুর থানায় সাধারণ ডায়েরিও করেছেন তারা। এমন অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না এই মর্মে পত্র প্রাপ্তির তিনদিনের মধ্যে তাকে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, প্রথম ধাপে আগামী ৮ মে এই উপজেলায় ভোট হবে। এ উপজেলায় মোট তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,কাজিপুর,প্রতিদ্বন্দ্বী,প্রার্থী,শোকজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close