আকবর হোসেন, লাকসাম ও মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপ

লাকসামে ইউনুস ভুঁইয়া, মনোহরগঞ্জে মান্নান চৌধুরী চেয়ারম্যান

লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভুঁইয়া (কালো কোর্ট) এবং মনোহরগঞ্জে আবদুল মান্নান চৌধুরী (সাদা শার্ট) বিজয়ী। ছবি : প্রতিদিনের সংবাদ

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জে বুধবার (৮ মে) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে এই দুই উপজেলায় সকল পদে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই নির্বাচনে বেসরকারি ফলাফল অনুযায়ী লাকসাম উপজেলা চেয়ারম্যান হিসেবে অ্যাডভোকেট ইউনুস ভুঁইয়া (আনারস) প্রতীকে ৮৩ হাজার ৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ৬ হাজার ২৩০ ভোট, শম্বু সাহা (কাপ পিরিচ) প্রতীকে ৭ হাজার ৪৩০ ভোট পেয়েছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মহব্বত আলী (তালা) প্রতীকে ৯০ হাজার ২০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলমগীর হোসেন (উড়োজাহাজ) প্রতীকে ৭ হাজার ৪০৮ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে পড়সী সাহা (পদ্মফুল) প্রতীকে ৮৪ হাজার ৪৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিতা সাহা (প্রজাপতি) প্রতীকে ১২ হাজার ৫৮৮ ভোট পেয়েছেন।

অন্যদিকে মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে আবদুল মান্নান চৌধুরী (ঘোড়া) প্রতীকে ৭৭ হাজার ২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. জাকির হোসেন (আনারস) প্রতীকে ১১ হাজার ৬১২ ভোট পেয়েছেন, আফরোজা কুসুম (দোয়াত কলম) প্রতীকে ৩ হাজার ৬২৫ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মো. আমিরুল ইসলাম (তালা) প্রতীকে ৮৮ হাজার ১৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুজ্জামান (টাইপ রাইটার) প্রতীকে ৩ হাজার ৭০২ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাথেরপেটুয়া ডিগ্রি কলেজের প্রভাষক শিরিন আক্তার মুক্তা (প্রজাপতি) প্রতীকে ৮৩ হাজার ৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিলকিস আক্তার (ফুটবল) প্রতীকে ৮ হাজার ৬২৭ ভোট পেয়েছেন।

নির্বাচনে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারসহ পুলিশ, আনসার কেন্দ্রে নিয়োজিত ছিলেন। পাশাপাশি বিজিবি, র‌্যাব, ব্যাটেলিয়ন পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করেন। এ ছাড়াও সার্বক্ষণিক দায়িত্ব পালন করেছেন দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমা জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মনোহরগঞ্জ,লাকসাম,উপজেলা পরিষদ নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close