রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

  ২৪ মে, ২০২৪

পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন

ছবি : প্রতিদিনের সংবাদ

নরসিংদীর রায়পুরায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণার সময় প্রতিপক্ষের হামলায় নিহত ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সুমন মিয়ার মরদেহ ময়নাতদন্ত শেষে জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২২ মে) বিকেলে উপজেলার সেরাজনগর এম. এ. পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আছরের পর এবং নিজ গ্রাম চরসুবুদ্ধি ঈদগাহ মাঠে বাদ মাগরিব জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

প্রথম জানাজায় পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলম শাহীনের পরিচালনায় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু ,কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সফল সদস্য অ্যাড. এবিএম রিয়াজুল কবীর কাওছার, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, রায়পুরা পৌর মেয়র মো. জামাল মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাড. ইউনুস আলী ভূইয়া, সাধারণ সম্পাদক ইমান উদ্দিন ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ, রায়পুরা থানার অফিসার ইনচার্জ সাফায়েত হোসেন পলাশ, উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি ও অলিপুরা ইউপি চেয়ারম্যান আল-আমিন ভূইয়া মাসুদ, সাধারণ সম্পাদক ও শ্রীনগর ইউপি চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ খাঁন রাসেল, মির্জাপুর ইউপি চেয়ারম্যান মুঞ্জুর এলাহীসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দসহ হাজারো মানুষ।

নিহত সুমন মিয়া উপজেলার চরসুবুদ্ধি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীনের ছেলে। সাবেক ছাত্রলীগ নেতা এবং উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

এ সময় সপ্তমবারের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু সুমনের স্মৃতিচারণ করে বলেন, সুমন একজন ভালো ছেলে ছিলো। সে খুব মেধাবী ও সাবেক ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ছিলো। তাকে যারা হত্যা করেছে এবং এ হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী যারা তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে সুমনের হত্যাকারীকে গ্রেফতার করতে হবে। নয়তো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এ ছাড়া সুমন হত্যার অন্যতম আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যু রুবেলকে যে ধরিয়ে দিতে পারবে তাকে এক লাখ টাকা পুরষ্কার প্রদান করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

পরে বক্তারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতার না করতে পারলে জেলায় নৌপথ, রেলপথ, সড়ক পথে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এর আগে গত ২২ মে দুপুরে উপজেলার পাড়াতলী ইউনিয়নের মামদিরকান্দি এলাকায় গণসংযোগে যান চশমা প্রতীকের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল ও তালা প্রতীকের প্রার্থী সুমন মিয়া। দুপুর দেড়টার দিকে মামদিরকান্দি এলাকায় দুজনের সমর্থক মুখোমুখি হয়। প্রথমে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে সুমন মিয়ার নির্বাচনী প্রচারণার গাড়ি থেকে আবিদ হাসান রুবেল ও তার সমর্থকদের ওপর গুলি ছোড়া হয়। এ সময় রুবেলের সমর্থকরা সুমন ও তার সমর্থকদের ঘেরাও করে ফেলে। সুমন দৌঁড়ে পালিয়ে পাশের মীরেরকান্দি এলাকায় যাওয়ার চেষ্টা করেন। রুবেল সমর্থকেরা পিছু নিয়ে সুমনকে আটকে মারধর করে। সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রায়পুরা থানার সেকেন্ড অফিসার আব্দুল হালিম জানান, এ ঘটনায় জড়িত থাকা সন্দেহে দুইজনকে আটক করেছে রায়পুরা থানা পুলিশ। অন্যান্য আসামি ধরার সুবিধার্থে আটককৃতদের নাম পরিচয় গোপন রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী,চিরনিদ্রায় শায়িত,পারিবারিক কবরস্থান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close