todays-newspaper/news

আবু হুরাইরা, ইবি

  ২৩ নভেম্বর, ২০২২

পানি সংকটে ইবির সাদ্দাম হোসেন হল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাদ্দাম হোসেন হলের পানি সংকট দেখা দিয়েছে। হলের ডাইনিংয়ে প্রায় এক সপ্তাহ থেকে সাপ্লাইয়ের পানি নেই। টিউবওয়েলের পানি দিয়ে চলছে রান্নাসহ সকল কাজ। সেই টিউবয়েলও নষ্ট হয়ে গেছে। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে হলের রান্নার কাজে নিয়োজিত কর্মচারী ও ডাইনিংয়ে খাবার খেতে আসা আবাসিক শিক্ষার্থীদের।

জানা যায়, ইবির সাদ্দাম হোসেন হলটি নানা সমস্যায় জর্জরিত। প্রায়দিনই হলটির দুই ব্লকের বিভিন্ন ফ্লোরের ওয়াশরুমে পানি থাকে না। এর মধ্যে গত এক সপ্তাহ ধরে হলটির ডাইনিংয়ে সাপ্লাইয়ের পানি বন্ধ হয়ে আছে। সাপ্লাইয়ের পানি বন্ধ থাকায় ডাইনিংয়ের রান্না ও শিক্ষার্থীদের হাত ধোয়া ও প্লেট পরিষ্কারের কাজে টিউবওয়েলের পানি ব্যবহার করা হচ্ছিল। কিন্তু সে টিউবওয়েলও নষ্ট হয়ে গেছে। ফলে হলটির ডাইনিংয়ের রান্নাও বন্ধ হওয়ার উপক্রম।

হলের আবাসিক শিক্ষার্থী শাহিন হোসেন বলেন, গত এক সপ্তাহ ধরে পানির সমস্যায় ভুগছেন হলের শিক্ষার্থীরা। তবুও প্রশাসন নীরব। হলের ডাইনিং রুমে রান্না হচ্ছে টিউবওয়েলের পানি দিয়ে। সেই টিউবওয়েলও নষ্ট হয়ে গেছে। পানি না থাকায় খাবার শেষে হাত ধোয়া নিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছি। দ্রুত প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

হলের ডাইনিং ম্যানেজার আবেদ খান বলেন, কয়েকদিন ধরে পানি নেই। হলের চারটা ট্যাপ ভেঙে গেছে। একমাত্র ভরসা টিউবওয়েলের পানি দিয়েই রান্না ও খাওয়ার কাজ চালানো হচ্ছিল। সেই টিউবওয়েলও নষ্ট হয়ে গেছে।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাম্প নষ্ট হয়ে যাওয়াই পুরো ক্যাম্পাসেই পানির সমস্যা। আমরা হলের সাব-মার্সিবল পাম্প থেকে পানি সরবরাহ করার চেষ্টা করছি। আর টিউবওয়েলটি অনেক পুরাতন হওয়াই ভেঙ্গে গেছে। শিগগরিই নতুন টিউবওয়েল কিনে লাগানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close