ফরিদপুর প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

ফরিদপুরে পল্লী উদ্যোক্তাদের মধ্যে দেড় কোটি টাকা ঋণ

‘এসেছে পল্লীর শুভদিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিআরডিবির (বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড) উদ্যোগে ফরিদপুরে ঋণ বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে ৬৩ জন পল্লী উদ্যোক্তার হাতে ১ কোটি ৪৭ লাখ টাকার ঋণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক অতুল সরকার।

এই ঋণ নিয়ে উদ্যোক্তরা মৎস্য চাষ, গাভি পালন, মুদি দোকান, স্টিলের ব্যবসা, ইলেকট্রিক ব্যবসা, কাপড়ের দোকান, ট্রাক চালনা, ঠিকাদারি, ডেকোরেটর ব্যবসা, সেনিটারি ব্যবসাসহ বিভিন্ন ব্যবসা করে নিজে স্বাবলম্বী হবেন। উদ্যোক্তাদের ব্যবসায় ধরন অনুযায়ী দুই থেকে তিন লাখ টাকা করে ঋণ দেওয়া হয়। এই ঋণ ২৪ মাসমেয়াদি এবং সুদের হার চার ভাগ।

এ ঋণ বিতরণ অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য দেন ফরিদপুর সদরের ফুশরা এলাকার বাসিন্দা গণি মোল্লা ও তুলাগ্রাম এলাকার সুফিয়া বেগম। ওই অনুষ্ঠানে গনি মোল্লাকে তিন লাখ ও সুফিয়া বেগমকে দুই লাখ টাকা ঋণ দেওয়া হয়।

এ ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরডিবি ফরিদপুরেরর উপ-পরিচালক দীনেশ চন্দ্র মন্ডল।

জেলা প্রশাসক বলেন, এ ঋণ নিয়ে আপনাদের সামান্ন জীবন-মানের উন্নতি হলেও আপনারা কাজ ছেলে দেবে না। আরও কাজ করে নিজের আওর উন্নতি ঘটাবেন। প্রত্যেকে একজন করে উদ্যোক্তা থেকে শিল্পপতি হয়ে যাতে উঠতে পারেন সে চেষ্টা করবেন। যে ঋণ দেওয়া হয়েছে তার সর্বোচ্চ ব্যববহার করতে হবে। ঋণের টাকা নয়-ছয় করা যাবে না। তাহলে আগামীতে বিপদের মুখে পড়তে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং ইউএনও মাসুদুল আলম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close