reporterঅনলাইন ডেস্ক
  ২৯ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

অভিভাবক সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে দিনাজপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অভিভাবক সম্মেলন হয়েছে। গতকাল রবিবার দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট, দিনাজপুর এর আয়োজনে এ শোভাযাত্রা ও অভিভাবক সম্মেলন হয়। সম্মেলনে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী আব্দুল ওয়াদুদ মন্ডল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আইডিইবি, ঢাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা প্রকৌশলী আকরাম আলী মিয়া। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট, দিনাজপুর এর উপাধ্যক্ষ প্রকৌশলী সাদেকুল ইসলাম, সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, পার্বতীপুরের অধ্যক্ষ আহসান হাবিবসহ অন্যরা।

তথ্যসভা

বরগুনা প্রতিনিধি

বরগুনার তালতলীতে রূপান্তর আস্থা প্রকল্পের উদ্যোগে ত্রৈমাসিক সভা এবং শান্তি ও সহনশীলতা প্রচারের জন্য নাগরিক প্ল্যাটফরমের সঙ্গে তথ্য বিনিময় সভা হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টায় তালতলী উপজেলা আরডিএফ প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন যুব ফোরামের আহ্বায়ক সাকিব সিকদার। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুম্পা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা নাগরিক প্য¬াটফরমের সদস্য ও রাখাইন সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক মং চিন থানসহ অন্যর।

প্রশিক্ষণ কর্মশালা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। গতকাল রবিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঝিনাইদহ সার্কেলের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালমা সেলিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম-সচিব নাজনীন ওয়ারেস। প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি) জিয়াউর রহমান।

পুরস্কার বিতরণ

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রমের ২০২৩ বর্ষের শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীদের সম্মাননা ও ২০২৪ শিক্ষা বর্ষের ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার সকালে পাবলিক হরিসভা মন্দির প্রাঙ্গনে এ উপলক্ষে আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মামুন শিবলী। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি দোলা গুহ এর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুন কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক অলোক সাহাসহ অন্যরা।

গ্রেপ্তার ২

আদমদিঘী প্রতিনিধি

বগুড়ার আদমদীঘির সান্তাহারে ৪৪টি ইয়াবা জব্দসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে মামলা দিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে, শনিবার রাতে সান্তাহার পৌর শহরের টেলিফোন এক্সচেঞ্জ গেইটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুবকরা হলেন উপজেলার সান্তাহার পৌর শহরের ঘোড়াঘাট এলাকার লিটন (২৮) ও সাহেবপাড়া মহল্লার আরমান (২৬)। আদমদীঘি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী এসব তথ্য নিশ্চিত করেন।

বাছুর বিতরণ

হাতিয়া প্রতিনিধি

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১৬ নিবন্ধনধারী জেলের মধ্যে বিকল্প কর্মসংস্থানের জন্য বকনা বাছুর বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সুবিধাভোগী এসব জেলেদের মধ্যে এসব বিতরণ করেন উপজেলা নির্বার্হী কর্মকর্তা শুভাশীষ চাকমা। বিতরণে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সাজু চৌধুরী ও ফিশারিজ কর্মকর্তা আশারুল ইসলাম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close