চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২১

নদীভাঙন পরিদর্শনে সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার

অসময়ে আবারও নদীভাঙন শুরু হয়েছে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষপুখুরিয়া ও বাঘুটিয়া ইউনিয়নের যমুনা পাড়ের বিভিন্ন জায়গায়। উপজেলার সাত ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়ন প্রায় সম্পূর্ণই নদীর মাঝখানে চর হয়ে আছে। খাষকাউলিয়া, খাষপুখুরিয়া ও বাঘুটিয়া ইউনিয়নের অবস্থান যমুনার পূর্ব পাড়ে।

খবর পেয়ে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সোলায়মান ভূইয়া পরিদর্শনে আসেন। গত শুক্রবার বিকালে তিনি দেওয়ানগঞ্জ পাকা রাস্তার মাথা থেকে নৌকা যোগে চরবিনানই পর্যন্ত নদীভাঙনের ছবি ও ভিডিও করে নিয়ে যান। এ সময় তিনি বলেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জরুরি ভিত্তিতে কয়েকশ মিটার জিও ব্যাগ ডাম্পিং প্রকল্পের জন্য সুপারিশ করব। এ সময় উপস্থিত ছিলেন খাষপুখুরিয়া ইউপি চেয়ারম্যান প্রার্থী আবু দাউদ সরকার, ইউপি সদস্য রবিউল ইসলাম ও সাবেক ইউপি সদস্য শুকুর মাহমুদ প্রমুখ।

গত কয়েক বছরের অব্যাহত নদীভাঙনে এ তিনটি ইউনিয়নের বেশকিছু ওয়ার্ড যমুনায় বিলীন হয়ে গেছে। গত কয়েক বছর আগে ৫ কিলোমিটার এলাকা বেড়িবাঁধের আওতায় এলেও এখনো অরক্ষিত দক্ষিণের আরও প্রায় ৫ কিলোমিটার এলাকা। গত দুই বছরে উপজেলার দক্ষিণাঞ্চল রক্ষায় বন্যায় তীব্র নদীভাঙনের সময় কিছু জিও ব্যাগ ডাম্পিং করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close