আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

আশ্রয়ণ প্রকল্পে শিশুপার্ক নির্মাণ

নওগাঁর আত্রাইয়ে আশ্রয়ণ প্রকল্পে শিশুস্বাস্থ্য নিশ্চিত ও বিনোদনের জন্য শিশুপার্ক নির্মাণ করা হয়েছে। সেইসঙ্গে আশ্রয়ণ কেন্দ্রের চার পাশে ফলদ ও বনজ বৃক্ষরোপণ করা হয়েছে। এছাড়া আশ্রয়ণ কেন্দ্রে বসবাসরত সবাইকে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার আওতায় আনা হয়েছে বলে জানা গেছে।

উপজেলায় দুই ধাপে ৫ স্থানে ১৮৫টি বাড়ি নির্মাণ করা হয়েছে। নির্মিত বাড়িগুলো প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ভূমি ও গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়।

ইউএনও ইকতেখারুল ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে আশ্রয়ণ কেন্দ্রে শিশুদের স্বাস্থ্য নিশ্চিত করতে শিশুপার্ক নির্মাণ করেন। একইসঙ্গে রাস্তার দুইপাশে ও আশ্রয়ণ কেন্দ্রের চার পাশে ৫০০ ফলদ ও বনজ বৃক্ষরোপণ করেন। অপরদিকে মধুগুড়নই আশ্রয়ণ কেন্দ্রে নদীর পাশে গাইড ওয়াল তৈরির পর মাটি ভরাটের পর সেখানে শিশুদের জন্য দোলনা ও বসার জায়গা নির্মাণ করেন। সরেজমিনে জানা যায়, আত্রাই-নওগাঁ আঞ্চলিক সড়কের রসুলপুরে প্রায় তিন একর জমিতে দুই ধাপে আশ্রয়ণ প্রকল্পের ৭৩টি বাড়ি নির্মাণ করা হয়। সেখানে শিশুদের জন্য বসবার জায়গা, দোলনা, স্লিপার, গোলচত্বর এবং ফুলের বাগান করা হয়েছে।

অপরদিকে আত্রাই মধুগুড়নইয়ে ৩ দশমিক ২০ একর জমিতে আশ্রয়ণ প্রকল্পের ৮৪টি বাড়ি নির্মাণ করা হয়। সেখানেও শিশুদের জন্য দোলনা ও নদীর পাড়ে বসার জায়গা নির্মাণ করা হয়।

ইউএনও ইকতেখারুল ইসলাম বলেন, শিশুদের স্বাস্থ্য নিশ্চিত ও নির্মল বাতাসের জন্য রসুলপুর ও মধুগুরনই আশ্রয়ণ কেন্দ্রে শিশুপার্ক নির্মাণ করা হয়েছে। এছাড়াও ১ হাজার ফলদ ও বনজ বৃক্ষরোপণ ও বিলবোর্ড স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে গৃহ ও ভূমিহীনদের এই সুবিধার আওতায় আনতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close