কুড়িগ্রাম ও লালমোহন (ভোলা) প্রতিনিধি

  ১৬ সেপ্টেম্বর, ২০২১

জমির সীমানা নিয়ে বিরোধে অটোচালককে পিটিয়ে হত্যা

কুড়িগ্রামের রৌমারীতে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে আমজাদ হোসেন নামের এক অটোচালককে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার সকালে উপজেলার সদর ইউনিয়নের নতুনবন্দর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত মধুমিয়া নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আমজাদ হোসেন উপজেলার সদর ইউনিয়নের নতুনবন্দর গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে।

আমজাদ হোসেনের স্ত্রী জিনারা খাতুন অভিযোগ করে বলেন, গতকাল সকালে প্রতিপক্ষ মধুমিয়া আমাদের বসতভিটার আমগাছের ডাল কাটতে থাকেন। এতে বাধা দিতে গেলে মধুমিয়া ও তার স্ত্রী শরিফা খাতুনসহ চার থেকে পাঁচজন অতর্কিতভাবে আমজাদের ওপর হামলা চালান। এ সময় মধুমিয়ার দায়ের কোপে আমজাদ ঘটনাস্থলেই মারা যান। ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, গাছ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে আমজাদ হোসেন নামের একজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নেওয়া হয়েছে। মধুমিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ভোলার লালমোহন প্রতিনিধি জানান, লালমোহনে শাহাজান মিয়া (৬৫) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় সুদি কারবারিদের বিরুদ্ধে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে উপজেলার বদরপুর ইউনিয়নের রায়রাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। শাহাজান মিয়া ওই গ্রামের ছফর আলী সরদার বাড়ির মৃত মফিজ সরদারের ছেলে। এ ঘটনায় নিহতের স্ত্রী ভানু বিবি বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলার বিবরণ ও পরিবার সূত্রে জানা যায়, একই বাড়ির ইমান আলী সরদারের ছেলে মো. জাহাঙ্গীর সরদারের ছোট ভাই মো. আলমগীর প্রবাসে থাকেন। গত কয়েক মাস আগে ওই প্রবাসীর কাছ থেকে সুদে টাকা নেন শাহাজান মিয়ার ছোট ভাই আবুল কালাম। সুদের ওই টাকা সময়মতো পরিশোধ করতে না পেরে আরো একমাস সময় চান আবুল কালাম।

এদিকে সুদের টাকা ফেরত না পেয়ে বড়ভাই জাহাঙ্গীরের কাছে বিচার দেয় প্রবাসী আলমগীর। তাই আবুল কালামের কাছ থেকে পাওনা টাকার বদলে তার ভাই শাহাজানের বসতঘরের পেছনে থাকা জমি দখলের পাঁয়তারা চালায় জাহাঙ্গীর। এ নিয়ে বুধবার সকালে ওই জমিতে মাটি কাটতে থাকে জাহাঙ্গীর ও তার লোকজন। শাহাজান মিয়া বাধা দিতে গেলে তাকে মারধর করে তারা। একপর্যায়ে হামলাকারীরা শাহাজানকে উপরে তুলে মাটিতে আচড়ে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই জ্ঞান হারান তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close