মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

  ২২ জুন, ২০২১

মাদরাসার ছাদ থেকে লাফ, শিক্ষার্থীর মৃত্যু

মুরাদনগর উপজেলার বাঙ্গরাবাজার থানা এলাকায় পাঁচতলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পালাতে গিয়ে ফয়সাল (১২) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মহালক্ষ¥ীপাড়া গ্রামের মৃত আবুল ফজল মাস্টারের ছোট ছেলে।

গত রবিবার বিকালে বাঙ্গরাবাজারের মারকাজুস সুন্নাহ মাদ্রাসায় এ দুর্ঘটনা ঘটে। ফয়সাল ওই মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। সে গত ৭ জুন ওই মাদরাসায় ভর্তি হয়।

------
জানা যায়, শিক্ষার্থী ফয়সাল কয়েকদিন ধরে বাড়িতে যাওয়ার জন্য পীড়াপীড়ি করছিল। কিন্তু মাদ্রাসা থেকে যেতে দেওয়া হয়নি। মাদরাসার পক্ষ থেকে ঈদের ছুটিতে বাড়িতে যাওয়ার জন্য বলা হয়। পরে রবিবার বিকালে প্রতিদিনের মতো শিক্ষকদের সঙ্গে ফয়সাল মাদ্রাসার ছাদে উঠে। মাগরিবের নামাজের আগে সব শিক্ষার্থী যখন ছাদ থেকে নামতে যায় তখন ফয়সাল দৌঁড়ে গিয়ে ছাদ থেকে লাফ দিলে ভবনের পাশে থাকা দোকানের টিনের চালা ভেঙে মাটিতে পড়ে যায়। উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদ্রাসার পরিচালক হাফেজ আরিফ হাসান বলেন, ফয়সাল এর আগেও কয়েকটি মাদরাসা থেকে পালিয়ে এসেছে। আমার আত্মীয় হওয়ায় তার মা তাকে এখানে এনে ভর্তি করান। সে যেন আবার পালিয়ে না যায় সে জন্য আমরা তাকে সবসময় চোখে চোখে রাখতাম।’

ওসি কামরুজ্জামান তালুকদার জানান, এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close