কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১৩ নভেম্বর, ২০১৯

এসএসসি পরীক্ষা

কালিয়াকৈরে ফরম পূরণে ‘অতিরিক্ত’ ফি আদায়

গাজীপুরের কালিয়াকৈরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ওঠেছে একটি স্কুলের বিরুদ্ধে। কালিয়াকৈর উপজেলার পৌরসভাস্থ বোর্ডমিল এলাকার জেনিথ পি এল কেজি এ্যান্ড হাই স্কুলে এ অনিয়মের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই স্কুলের মোট ৫৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে। ফরম পূরণে শিক্ষার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করছে স্কুল কর্তৃপক্ষ। প্রতি শিক্ষার্থীর নিকট থেকে ১১ হাজার ৬০০ টাকা করে আদায় করা হচ্ছে। তার মধ্যে ওই স্কুলের এক শিক্ষার্থী আসমা সাদিয়ার নিকট থেকে ফরম পূরণের জন্য ৮০০০ হাজার টাকা দুই মাসের বেতন ৯০০ টাকা করে ১৮০০ টাকা, বিশেষ ক্লাস বাবদ ১ হাজার ৮০০টাকাসহ মোট ১১ হাজার ৬০০ টাকা আদায় করছে ওই স্কুলের প্রধান শিক্ষক মফিজুর রহমান।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক মফিজুরের সাথে কথা হলে তিনি বলেন, প্রাইভেট স্কুলে একটু বেশি টাকা না নিলে চালাতে পারবো না। এছাড়া আমাদের স্কুলের শিক্ষর্থীরা মৌচাক আইডিয়াল পাবলিক স্কুলের নামে রেজিস্ট্রেশন করে পরীক্ষায় অংশ নেয়। এ ক্ষেত্রে প্রতি শিক্ষার্থী বাবদ চার থেকে সাড়ে চার হাজার টাকা দিতে হয় ওই প্রতিষ্ঠানকে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন বলেন, এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত ফি ফেরত দিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close