চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০১৯

ফরিদপুরের চরভদ্রাসন

নদীতে কাঠা দিতে সরকারি গাছের ডাল কর্তন

ফরিদপুরের চরভদ্রাসনের চরহরিরামপুর ইউনিয়নের নদীতে কাঠা দেওয়ার জন্য সরকারি গাছের ডাল কাটার অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগ ওই ইউনিয়নের মধ্য শালিপুর গ্রামের বাদশা খানের ছেলে সবুজ খান এসব সরকারি গাছের ডাল কাটেন।

সরেজমিনে দেখা যায়, আমীনখার হাট হতে মধ্য শালিপুর আশ্রায়ন প্রকল্প পর্যন্ত সড়কের পাশের লাগানো অন্তত ১৫টি বাবলা গাছের ডাল কেটে রাখা হয়েছে। স্থানীয়দের সাথে কথা বললে নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, সবুজ খান নদীতে কাঠা দেওায়ার জন্য এসব ডাল কেটে রেখেছে।

মুঠো ফোনে সবুজের সঙ্গে কথা হলে তিনি ডাল কাটার কথা স্বীকার করে বলেন এ কে কে এর পরিচালকের ভাই হেলাল তাকে ডাল কাটতে বলেছেন। সবুজ তার ভুল স্বীকার করে বলেন আমি ভুল করেছি। আমি জানতাম না এগুলো সরকারী গাছ। এদিকে হেলাল বলেছে এগুলো একেকে’র গাছ। মুঠোফোনে হোলালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। স্থানীয়রা জানায়, এগুলো সাবেক ইউপি চেয়ারম্যান ওবায়দুল বারী দিপু খানের সময়ে লাগানো। এ বিষয়ে দিপু খান বলেন, ২০১৫ সালে ইউনিয়ন পরিষদ থেকে সড়কে বাবলা গাছ লাগানো হয়।

চরহরিরামপুর বর্তমান ইউপি চেয়ারম্যান আমীর হোসন খান বলেন, বাবলা গাছগুলো ইউনিয়ন পরিষদের। গাছের ডাল কাটা হয়েছে আমার জানা নেই। কেটে থাকলে ঠিক কাজ হয়নি। ইউএনও জেসমিন সুলতানা বলেন, বিষয়টি আমার জানা ছিল না। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close