সাতক্ষীরা প্রতিনিধি

  ২৬ মে, ২০১৯

বৃষ্টিতে বেরিয়ে এলো মাটিচাপা ১০ বস্তা সরকারি ওষুধ

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের ক্যান্টিনের পেছনে ড্রেনের পাশে মাটি চাপা দেওয়া অবস্থায় কমপক্ষে দশ বস্তা সরকারি ঔষুধ ও গজ ব্যান্ডেজসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম পাওয়া গেছে। গতকাল শনিবার সকালের বৃষ্টির পানিতে মাটি ধুয়ে মাটির নিচে থাকা ওষধগুলো বেরিয়ে পড়ে। দুপুরের পর এই ঘটনা সর্বসাধারণের নজরে আসে।

মাটির নিচে লুকিয়ে রাখা ওষধের পরিমাণ কমপক্ষে ১০ বস্তা ও ওষধগুলোর এখনো মেয়াদ রয়েছে জানিয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, লুকিয়ে রাখা এসব ওষধগুলো সরকারি। এসব ওষুধের এখনো মেয়াদ রয়েছে। বস্তাভর্তি ওষধগুলো ক্যান্টিনের পেছনে ড্রেনের মধ্যে পড়ে রয়েছে। কিছু ওষধ মাটির নিচে লুকিয়ে রাখা। আমরা কিছু ওষধ স্যাম্পল হিসেবে নিয়ে এসেছি। বাকি ওষধগুলো সেখানে পড়ে রয়েছে। ওষধের সঙ্গে গজ ব্যান্ডেজসহ বিভিন্ন চিকিৎসা সারজ্ঞাম রয়েছে।

ওসি আরো বলেন, মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কেউ কিছু বলতে চায় না। ওষধগুলো কি কারণে সেখানে পড়ে রয়েছে তার বিষয়ে বিস্তারিত বলা সম্ভব নয়। হাসপাতাল কর্তৃপক্ষ বিস্তারিত বলতে পারবেন।

এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শাহজাহান আলী বলেন, ক্যান্টিনের পেছনে সেপটিক ট্যাংকের পাশে বহু টাকা মূল্যের এ ওষুধ মাটি চাপা দেওয়া ছিল। বৃষ্টির পানিতে ভিজে তা বেরিয়ে পড়ে। এর মধ্যে বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে যার মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। সঙ্গে গজ ব্যান্ডেজ ও ক্যানোলা রয়েছে। এসব ওষুধ হাসপাতালের ষ্টোর থেকে খোয়া যায়নি। এমনকি এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী তার সময়কালে ক্রয় করা হয়নি। তিনি বলেন, আমার দায়িত্বকাল সময়ে ওষধসহ অন্যান্য সারাজ্ঞাম লুকানোর ঘটনা ঘটেনি। আমার যোগদানের আগে ঘটনাটি ঘটতে পারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close