ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২১ জুন, ২০১৮

ঈশ্বরগঞ্জ-আঠারবাড়ি সড়ক

রাস্তার মাঝের গর্তে পানি জমে ডোবা

ময়মনসিংহের ঈশ^রগঞ্জ-আঠারবাড়ি সড়কজুড়ে খানাখন্দে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। সড়কের মাঝখানে বিশালাকৃতির গর্ত হয়ে তাতে পানি জমে ডোবার রূপ ধারণ করেছে। তবু সড়কটি সংস্কারে উদ্যোগ নেই কর্তৃপক্ষের।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈশ^রগঞ্জ থেকে আঠারবাড়ি পর্যন্ত ১৬ কিলোমিটার সড়ক স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) নির্মাণ করে। ২০১৩-১৪ অর্থ বছরে সড়কটির কার্পেটিং ও মেরামতও করা হয়। কিন্তু কয়েক বছর যেতে না যেতেই সড়কটির বিভিন্ন অংশে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ঈশ^রগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াতের ক্ষেত্রে রোগীদের এই সড়কটিই ব্যবহার করতে হয়। কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশমুখে বিশালাকৃতির গর্তে পানি জমে দুর্ভোগ বাড়িয়েছে চলাচলকারী মানুষের। এ ছাড়াও সড়কটির প্রবেশমুখ ঈশ^রগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ চত্বরসহ পুরো সড়কের অধিকাংশ জায়াগায় কার্পেটিং ওঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। খানাখন্দগুলোতে পানি জমে তা ক্রমশ বড় আকার ধারণ করছে। সড়কটি দিয়ে চলাচলকারী মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঈশ^রগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাকিউল ইসলাম বলেন, সড়কটির দুরবস্থার কারণে প্রসূতি ও জরুরি অবস্থার রোগীদের চরম বিড়ম্বনায় পড়তে হয়।

এলজিইডির ঈশ^রগঞ্জ উপসহকারী প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বলেন, পানি নিষ্কাশন ব্যাহত হওয়ায় ও অতিমাত্রার ভারী যানবাহন চলাচল করায় সড়কটির অবস্থা বেহাল হয়েছে। চলতি অর্থ বছরেরই সড়কটি মেরামত করার জন্য প্রস্তাবনা রয়েছে বলে জানান তিনি। ঈশ^রগঞ্জ পৌর সভার মেয়র মুক্তিযোদ্ধা মো. আবদুস ছাত্তার বলেন, পৌরবাসীর দুর্ভোগের কথা বিবেচনা করে খানখন্দগুলো ইটের খোয়া দিয়ে ভরাট করে দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist