reporterঅনলাইন ডেস্ক
  ১৭ নভেম্বর, ২০১৯

কোরিয়ায় আন্তর্জাতিক সেমিনারে অংশ নিচ্ছেন সিআইইউয়ের ৫ শিক্ষক

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির আমন্ত্রণে কোরিয়া গেছেন চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) পাঁচ সিনিয়র শিক্ষক। সেখানে দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা কার্যক্রম চালুর বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান ছাড়াও উচ্চশিক্ষা, অর্থনৈতিক উন্নয়ন ও তৈরি পোশাক খাত বিষয়ক সেমিনার-ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এ ছাড়া অনুষ্ঠানে দুই বিশ্ববিদ্যালয়ের গবেষকগণ তাদের প্রবন্ধগুলোও উপস্থাপন করবেন।

উপাচার্য ছাড়া সিআইইউর অন্য চার শিক্ষক হলেন- স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন ও ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, সহযোগী অধ্যাপক ও ইনস্টিটিউট অব গভর্নেন্স, ডেভেলপমেন্ট অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ (আইজিডিআইএস) এর পরিচালক ড. সৈয়দ মনজুর কাদের। গত ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি এশিয়া সেন্টার ও সিআইইউর আইজিডিআইএস যৌথভাবে উচ্চশিক্ষা নিয়ে আন্তর্জাতিক মানের এই সেমিনার অনুষ্ঠিত হয়। এ সময় গুণগত শিক্ষা, অর্থনৈতিক উন্নয়ন ও সমসাময়িক নানামুখী আলোচনার পাশাপাশি দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা কার্যক্রম বৃদ্ধি, শিক্ষার্থী বিনিময়, যুগোপযুগী সিলেবাস প্রণয়ন, স্কলারশিপ, সেমিস্টার আদান-প্রদান, ক্যাম্পাস পরিদর্শন, সেমিনার-সিম্পোজিয়াম আয়োজনসহ একাধিক উদ্যোগ নিয়ে আলোচনা করেন শিক্ষকরা।

সিআইইউ উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, ‘কোরিয়ার বিখ্যাত সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে সিআইইউর যৌথশিক্ষা ও গবেষণা কার্যক্রম শুরু করতে পেরে আমরা ভীষণ আনন্দিত ও গর্বিত। এ ধরনের উদ্যোগ চট্টগ্রামের উচ্চশিক্ষার প্রসারে ও পুঁথিগত বিদ্যার বাইরে কর্মমুখী শিক্ষার সঙ্গে ছাত্রছাত্রীদের জ্ঞানের সমন্বয় করতে ভূমিকা রাখবে।’ সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close