নিজস্ব প্রতিবেদক

  ১১ জুলাই, ২০১৯

বান কি মুনপত্নী তায়েকের ‘প্রয়াস স্কুল’ পরিদর্শন

বাংলাদেশে সফররত জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনের পত্নী ইও শুন তায়েক বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্রয়াস স্কুল’ পরিদর্শন করেছেন। গতকাল বুধবার তিনি সেখানে যান। এ সময় তার সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, পররাষ্ট্র্রমন্ত্রীর পত্নী বেগম সেলিনা মোমেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইও শুন তায়েকসহ অন্য অতিথিরা ‘প্রয়াস স্কুলে’ পৌঁছালে কেন্দ্রীয় প্রয়াসের নির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল নুরুল হুদা তাদের স্বাগত জানান এবং প্রয়াসের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। পরে, ইও শুন তায়েক প্রয়াসের আর্লি চাইন্ড হুড ডেভেলপমেন্ট (ইসিডিপি) প্রোগ্রামসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আন্তরিক সময় কাটান। পরে অতিথিরা বিশেষ শিশুদের পরিবেশিত মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

প্রসঙ্গত, ‘প্রয়াস স্কুলের’ বিশেষ শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অসামান্য কৃতিত্বের স্বাক্ষর রেখে যাচ্ছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সেনাবাহিনীর সম্মিলিত প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে ‘প্রয়াস স্কুল’ আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close