বিশেষ প্রতিনিধি, রাজশাহী

  ০৩ নভেম্বর, ২০১৮

রাজশাহীতে শ্রমিক ইউনিয়নের সভায় এমপি বাদশা

একতাবদ্ধ হয়ে হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘আসন্ন সংসদ নির্বাচনে রাজশাহীসহ দেশের সব শ্রমিকের একতাবদ্ধ হয়ে আবারও হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে। সেই সঙ্গে আমাকে আবারও ভোট দিয়ে এমপি নির্বাচিত করলে রিকশা-ভ্যান শ্রমিক সংগঠনসহ রাজশাহীবাসীর দাবিসমূহ পার্লামেন্টে উপস্থাপন করব।’ গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মহানগর রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নতুন কমিটির পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

তিনি বলেন, ‘আমি রিকশা-ভ্যান শ্রমিকের সভাপতি থেকে আজ সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। যে কারণে আপনাদের দুঃখ-দুর্দশা খুব সহজেই বুঝি। আপনাদের চাওয়া-পাওয়া সম্পর্কে সেসময় থেকেই অবগত রয়েছি। বর্তমান আওয়ামী লীগ সরকারও শ্রমিকবান্ধব সরকার। এই সরকার আছে বলেই শ্রমিকদের সহায়তা করা সম্ভব হচ্ছে। এ সরকারের আমলে শ্রমিকদের বেশকিছু দাবি পূরণ করা হয়েছে। আগামীতে আবারও হাসিনা সরকার ক্ষমতায় এলে আপনাদের ন্যায্য দাবিসমূহ পূরণ করা হবে।’

দাবিগুলো হচ্ছেÑ দুর্ঘটনায় রিকশা-ভ্যানচালকরা নিহত হলে সরকারকে ক্ষতিপূরণ, অসুস্থতায় উন্নত চিকিৎসাসহ মারা গেলে এককালীন অর্থ সহায়তা প্রদান, সরকারিভাবে স্বল্পমূল্যে আবাসনের ব্যবস্থা, পেনশন বীমা এবং স্বল্প আকারে হলেও রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।

রাজশাহী মহানগর রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মফিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইমারত নির্মাণশ্রমিক ইউনিয়ন বাংলাদেশের (ইনসাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম রবি, ইনসাব রাজশাহী জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য নবাব আলী ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব উদ্দিন চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মাসুদুজ্জামান কাজল। মহানগর রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নতুন কমিটির নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close