রংপুর ব্যুরো

  ২৩ জানুয়ারি, ২০২৩

রমজানে বাজার নিয়ন্ত্রণে সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা : বাণিজ্যমন্ত্রী

পবিত্র মাহে রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে বলে হুশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি আরো বলেন, রমজানে দুবার টিসিবির পণ্য দেওয়া হবে, যাতে মানুষের কোনো সমস্যা না হয়। এ সময় টিসিবির কার্ড কিংবা পণ্য বিতরণে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি। রবিবার (২২ জানুয়ারি) দুপুরে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে রংপুর ক্রিকেট গার্ডেন সংলগ্ন মাঠে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মাসব্যাপী শিল্প বাণিজ্য মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্যের স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে।

সমাধান আসবে। তবে বিশ্বের বর্তমান অবস্থা অনুযায়ী আমরা ভালো আছি। অনুষ্ঠানে উদ্বোধন আলোচনায় চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি ক্রাইম) আবু মারুফ হোসেন, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি মঞ্জু আহমেদ আজাদ, রংপুর চেম্বারের পরিচালক ও মেলা উপকমিটির যুগ্ম আহ্বায়ক জাভেদ হাসান। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালক, চেম্বারের শিল্প উদ্যোক্তা ও উন্নয়ন উপপরিষদের সদস্যবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সুধিজন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। উল্লেখ্য মেলায় বিভিন্ন পণ্যের ১৯৬টি স্টলের পাশাপাশি মেলায় আগত দর্শনার্থীদের জন্য চিত্ত বিনোদনের ব্যবস্থা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close