নিজস্ব প্রতিবেদক

  ২৯ এপ্রিল, ২০২৪

মিরপুরের বাউনিয়া

রাতে উধাও সড়কের ইট

দীর্ঘ প্রতিক্ষার পর সম্প্রতি রাজধানীর মিরপুরের বাউনিয়া-ইউসিবি সংযোগ সড়কের ইট রাতে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। ডেসকো সড়কের একপাশে বৈদ্যুতিক তার বসাতে মাটি খননের কাজ করছে। আর সেই মাটি অন্য জায়গায় নেওয়ার সময় ইটও গায়েব হয়ে যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দুদিন থেকে রাতে মাটির সঙ্গে প্রায় ৪ গাড়ি ইট তুলে নিয়ে যাওয়া হয়েছে। গত শনিবার রাত দুইটার দিকে ইট ট্রাকে তোলার সময় হাতে-নাতে ধরে ফেলে এলাকাবাসী। এলাকার লোকজনের প্রতিরোধের মুখে ইট নিতে না পেরে স্থানীয় কয়েকজনকে সরকারি কাজে বাধা দেওয়ার হুমকি দেন ইকবাল মাস্টার ও জামান। এ নিয়ে ইকবাল মাস্টারের সঙ্গে এলাকার লোকজনের বাকবিতন্ডা হয়। পরে স্থানীয় কাউন্সিলর এসে মাটির সঙ্গে ইট না নিতে পারার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ডেসকোর জন্য সড়ক খোঁড়ার মাটি ইকবাল মাস্টার ও জামান যৌথ মালিকানার একটি প্রজেক্টে নিয়ে যাচ্ছেন। এতে ঠিকাদারেরও সুবিধা হচ্ছে, কারণ মাটি সরানোর জন্য তাকে বাড়তি খরচ করতে হচ্ছে না। এমন সুযোগে হাজার হাজার ইটও তুলে নিয়ে যাচ্ছে।

স্থানীয়রা আরো জানান, দীর্ঘ প্রায় এক দশক থেকে ভাঙ্গাচেরা এই সড়কে চলাচল করতো এলাকার প্রায় ৫ লক্ষাধিক মানুষ। সম্প্রতি ইট বিছানোর ফলে চলাচলে স্বস্তি পাচ্ছে লোকজন। কিন্তু ইট তুলে নিয়ে যাওয়ায় গেন স্বস্তি আর থাকছে না।

রাস্তার ইট তুলে নিয়ে যাওয়ার বিষয়ে ডেসকোর ঠিকাদার আসাদ এই প্রতিবেদককে বলেন, কারা ইট তুলে নিয়ে যাচ্ছে সেটা আমরা জানি না। তবে মাটি অপসারণের জন্য আমি স্থানীয় জামান ও ইকবাল মাস্টারের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও ইট নিয়ে যাওয়ার বিষয়ে কোনো কথা হয়নি। কেন তারা মাটির সঙ্গে ইট নিয়ে যাচ্ছেন, তা জানি না।

ইট নেওয়ার ব্যপারে কথা হয় জামানের সঙ্গে। তিনি বলেন, এটা ভাই বাউনিয়া, এখানে তিলকে তাল করার লোকের অভাব নাই। আমি মাটি সরানোর কাজ পাইছি। তাই কারোর সেটা সহ্য হচ্ছে না। এ বিষয়ে ইকবাল মাস্টারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close