ক্রীড়া ডেস্ক

  ০৫ মার্চ, ২০২৪

চায়ের শহরে ব্যর্থ বোলাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২০৬ রান করেছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস এবং সাদিরা সামাবিক্রমা বিধ্বংসী হাফ সেঞ্চুরি এবং চারিথ আসালঙ্কার দুর্দান্ত ক্যামিওতে এই সংগ্রহ গড়েছে সফরকারীরা। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় বলেই আভিস্কা ফার্নান্দোকে প্যাভিলিয়নে ফেরান শরিফুল ইসলাম। তার অফ সাইডের বল কাভার অঞ্চলে ড্রাইভ করতে গিয়ে উইকেটরক্ষক লিটন দাসের তালুবন্দি হন লঙ্কান এই ওপেনার। ফেরার আগে করেন দুই বলে চার রান।

পঞ্চম ওভারে বাংলাদেশকে আবারও ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। তার অফসাইডের বাইরে করা বলটিকে উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন কামিন্দু মেন্ডিস। তার বলে আসে ১৪ বলে ১৯ রানের ইনিংস। তারপর ৯৬ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস এবং সাদিরা সামাবিক্রমা। এই জুটি গড়ার পথেই হাফ সেঞ্চুরি করেন মেন্ডিস। এই জুটিটি ভাঙেন রিশাদ হোসেন। তাকে উড়িয়ে মারতে গিয়ে লং অফে মাহমুদউল্লাহ রিয়াদের নিয়ন্ত্রিত ক্যাচে মাঠ ছাড়েন মেন্ডিস। ৩৬ বলে ছয়টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫৯ রান করেন এই ওপেনার।

তারপর সাদিরা সামাবিক্রমা এবং ভারপ্রাপ্ত অধিনায়ক চারিথ আসালঙ্কার ব্যাটে এগিয়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের বোলারদের তুলোধুনো করে হাফ সেঞ্চুরি তুলে নেন সামাবিক্রমাও। এই জুটিতে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ৪৮ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই তার সর্বোচ্চ রান। আরেক প্রান্তে ২১ বলে ছয়টি ছক্কায় ৪৪ রানে অপরাজিত ছিলেন আসালঙ্কা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close